এক বছরের শিশুর আয় মাসে ৮৫ হাজার টাকা!

আন্তর্জাতিক

স্বদেশবাণী ডেস্ক:  বয়স মোটে এক বছর। এই এক বছর বয়সেই বিশাল ভক্তকুল জুটিয়ে ফেলেছে শিশুটি। আর ভক্ত জুটবে নাই বা কেন। এই বয়সেই বাবা-মায়ের সঙ্গে দিব্যি আজ এখানে তো কাল সেখানে চষে বেড়াচ্ছে সে। এজন্যই তার কপালে জুটেছে বিশ্বের সবচেয়ে ক্ষুদে ট্রাভেল ইনফুয়েন্সারের তকমা। এই ঘুরে ঘুরেই মাসে বাংলাদেশি মুদ্রায় ৮৫ হাজার টাকা আয় করছে সে।

বলা হচ্ছে ব্রিগসের কথা। মাত্র এক বছর বয়সেই যুক্তরাষ্ট্র ভ্রমণ করে এই অর্থ জমা হয়েছে ব্রিগসের ঝুলিতে। ছবি শেয়ারিংয়ের প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে ব্রিগসের ৩০ হাজারের বেশি ফলোয়ার আছে। ব্রিগসের মা জেস পার্ট টাইম ব্লগ নামে একটি টুরিস্ট ব্লগ চালাতেন। সেখান থেকে তিনি বিশ্ব ভ্রমণের জন্য অর্থ পেতেন।

গর্ভধারণের পর জেসের মনে হয়েছিল তার এই ঘোরাঘুরির ক্যারিয়ারের এখানেই ইতি। কিন্তু ঠিক তখনই তার মাথায় এক বুদ্ধি আসে। তিনি আর তার স্বামী মিলে ইন্টারনেট তন্নতন্ন করে এমন একটি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট খুঁজতে শুরু করেন, যেখানে শিশুদের ভ্রমণ নিয়ে আলোচনা করা হয়। কিন্তু তারা এ রকম কোনো অ্যাকাউন্টই খুঁজে পান না। শেষমেষ তারা নিজেরাই সিদ্ধান্ত নেন এমন একটি অ্যাকাউন্ট খোলার যেখানে একটি শিশুর সঙ্গে ভ্রমণের সুবিধা-অসুবিধাসহ খুঁটিনাটি নিয়ে আলোচনা করা হবে। মূলত প্রথমবারের মতো যারা বাবা-মা হচ্ছেন তাদের সাহায্য করার জন্যই এই সিদ্ধান্ত নেন তারা।

২০২০ সালের ১৪ অক্টোবর জন্ম নেওয়া ব্রিগস এরই মধ্যে যুক্তরাষ্ট্রের ১৬টি প্রদেশ ঘুরেছে। তার ব্রিগসের এই ট্রাভেল ব্লগ শেয়ার করেই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে প্রতিমাসে আয় হয় বলে জানা গেছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *