বৈঠকে বসছেন মমতা-মোদী

আন্তর্জাতিক

স্বদেশবাণী ডেস্ক :  ত্রিপুরায় সংঘাত আর সীমান্তরক্ষী বাহিনীর এখতিয়ার বাড়াতে কেন্দ্রের সিদ্ধান্ত নিয়ে উত্তেজনার মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার দল তৃণমূল কংগ্রেসের বরাত দিয়ে ভারতের গণমাধ্যমগুলো জানিয়েছে, বুধবার বিকাল ৫টায় দিল্লিতে প্রধানমন্ত্রীর দফতরে হবে এই বৈঠক।

মমতা বলেছেন, দিল্লি সফরের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে এই বৈঠকে বিএসএফের এখতিয়ার বৃদ্ধির পাশাপাশি ত্রিপুরায় সহিংসতা সংক্রান্ত বিষয়গুলো তুলবেন তিনি।

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রালয় সম্প্রতি পশ্চিমবঙ্গসহ সীমান্তবর্তী রাজ্যগুলোতে বিএসএফের এখতিয়ার বাড়ানোর আদেশ জারি করেছে। এই পদক্ষেপটি মমতার তৃণমূল কংগ্রেস এবং বিজেপির মধ্যে রাজনৈতিক মতপাথ্যর্কের জন্ম দিয়েছে।

 

আর ত্রিপুরায় সহিংসতার বিষয়ে রাজ্যের তৃণমূলের সাংসদদের দেখা না দেওয়ায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সমালোচনাও করেছেন মমতা।

“আমার সাংসদরা মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর অ্যাপয়েন্টমেন্ট চেয়েছেন। তিনি (অমিত শাহ) বিজেপির হতে পারেন, কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রীর চেয়ারে বসে আছেন। আমার সাংসদরা সকাল থেকে তার অফিসের সামনে বসে আছেন, কিন্তু সৌজন্য নেই। কেউ তাদের সাথে কথা বলেনি, তাদের একটি অ্যাপয়েন্টমেন্ট দেয়নি।”

তৃণমূল সূত্রের খবর অনুযায়ী, মুখ্যমন্ত্রী ২৫ নভেম্বর পর্যন্ত দিল্লিতে থাকবেন। তার তিন দিনের সফরে দলের জাতীয় ও আঞ্চলিক নেতাদের সঙ্গেও কথা বলবেন মমতা।

এদিকে মমতার দিল্লি সফরের মধ্যেই মঙ্গলবার তিন জন যোগ দিয়েছেন তৃণমূলে। এদের মধ্যে মধ্যে দুজনই কংগ্রেস নেতা। তারা হলন কীর্তি আজাদ ও অশোক তানওয়ার। পাশাপাশি একসময় নীতীশ কুমারের বিশ্বস্ত পবন বর্মাও মমতার হাত ধরে যোগ দিয়েছেন তৃণমূলে।

জুলাইয়ের পর এটি মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বিতীয় দিল্লি সফর।

সূত্র: এনডিটিভি/ হিন্দুস্থান টাইমস/আনন্দবাজার পত্রিকা

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *