ইমরান খানকে উৎখাতে একজোট বিরোধীরা

আন্তর্জাতিক

স্বদেশ বাণী ডেস্ক: পাকিস্তানের ক্ষমতাসীন ইমরান খানের সরকারকে উৎখাতে একজোট দেশটির বিরোধীরা। বুধবার (৯ ফেব্রুয়ারি) দেশটির বিরোধীরা প্রধানমন্ত্রী ইমরান খানকে একহাত নেন। বিরোধী নেতারা বলেন, তিন বছর আগে ক্ষমতায় আসা ইমরান খান তার ‘চোর মন্ত্রে’ অটল রয়েছেন। এ দিন বিরোধী নেতারা দাবি করেন, ইমরানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব তাকে উদ্বিগ্ন করে তুলেছে।

দেশটির প্রধান দুই বিরোধী দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ইসলামাবাদে সরকারবিরোধী মিছিল ও ইমরান খানকে ক্ষমতাচ্যুত করতে পার্লামেন্টে অনাস্থা প্রস্তাব তোলার পরিকল্পনা করছে। এতে ইমরান খান ‘ব্যাপক চাপে’ রয়েছেন বলে দাবি বিরোধীদের।

এদিকে বুধবার ইমরান খান শরিফ ও জারদারি পরিবারের বিরুদ্ধে কথা বলেন। তিনি বলেন, দুর্নীতি মামলায় কারাদণ্ড থেকে বাঁচতে তারা মরিয়া হয়ে তাকে ক্ষমতা থেকে সরিয়ে দিতে চাইছে।

ইমরান খানের এমন ভাষণের জবাবে পিএমএল-এনের মুখপাত্র ও পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব বলেন, ‘ফয়সালাবাদে ইমরান খানের ভাষণ তার বিরুদ্ধে সংসদে আনা অনাস্থা প্রস্তাবে পরাজয়ের প্রকাশ্য স্বীকারোক্তি।’

মরিয়ম দেশবাসীকে অভিনন্দন জানিয়ে বলেন, শিগগিরই ইমরান খানের নেতৃত্বাধীন ধ্বংসাত্মক পিটিআই সরকারকে উৎখাত করে জনগণকে রক্ষা করবে তারা। কারণ পার্লামেন্টে ওঠার আগেই ইমরান খান নিজে অনাস্থা প্রস্তাবে পরাজয় মেনে নিয়েছেন।

তিনি আরও বলেন, ইমরান খানের ক্ষমতাচ্যুতি দেশ ও জনগণকে তার ঐতিহাসিক অযোগ্যতা, দুর্নীতি ও লুটপাটের হাত থেকে রক্ষা করবে।

এছাড়া পিপিপির মুখপাত্র এবং দলটির কেন্দ্রীয় তথ্য সম্পাদক শাজিয়া মারি পার্লামেন্টে বলেন, ইমরান খান বিভিন্ন দেশে তার বিদায়ী সফর শুরু করেছেন।

স্ব.বা/

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *