ইউক্রেনের ‘সেনা ক্যাম্পে আটকা’ সিলেটের রিয়াদুল

আন্তর্জাতিক

স্বদেশ বাণী ডেস্ক: ইউক্রেনে চলমান রুশ হামলার কারণে দেশটির সেনা ক্যাম্পে আটকা পড়েছেন সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার রিয়াদুল হক। এক ভিডিও বার্তায় তিনি বাঁচার আকুতি জানিয়েছেন। তাকে নিয়ে গভীর উদ্বেগে রয়েছেন তার মা-বাবাসহ পরিবারের সদস্যরা।

রিয়াদুল ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাঁও ইউনিয়নের নুরপুর গ্রামের আব্দুল মালিকের ছেলে। তিন ভাই-বোনের মধ্যে রিয়াদুল দ্বিতীয়।

ভিডিও বার্তায় রিয়াদুল বলেন, ‘ক্যাম্পে পাঁচ বাংলাদেশিসহ শতাধিক লোক রয়েছি। আগে এটি অভিবাসী ক্যাম্প ছিল। ইউক্রেনের বিভিন্ন শহর দখলের পর এটি হয়েছে সেনা ক্যাম্প। এখানে ভয়ের মধ্যে আছি আমরা। আমাদের আটকে রাখা হয়েছে, জিম্মি হয়ে আছি। রাত হলে বোমার শব্দ শোনা যায়। গুলির শব্দ শুনতে পাই, আলো নিভিয়ে দেয়। যে রুমে আমরা ৩-৪ জন মানুষ থাকি, সেখানে রাখা হয়েছে ১০ জনকে।’

রিয়াদুলের বাবা আব্দুল মালিক জানান, চার বছর আগে ইউক্রেন যায় তার ছেলে। সেখানকার একটি অভিবাসী ক্যাম্পে ছিল সে। যুদ্ধের একপর্যায়ে ইউক্রেনের সেনারা এ ক্যাম্পটি দখল করে নেয়। এরপর থেকে পরিবারের সঙ্গে তার যোগাযোগ বন্ধ হয়ে যায়। ভিডিওটি স¤প্রতি ফেসবুকে ভাইরাল হয়েছে। আমার ছেলেকে নিয়ে আমরা শঙ্কিত।

আব্দুল মালিক আরও জানান, ক্যাম্পে আটকে পড়ার পর রিয়াদুল বিষয়টি পার্শ্ববর্তী দেশ পোল্যান্ড দূতাবাসকে জানিয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোনো সহযোগিতা পায়নি। ছেলেকে ফিরিয়ে আনতে বাংলাদেশ সরকারের সহযোগিতা চেয়েছেন রিয়াদুলের বাবা আব্দুল মালিক।

স্ব.বা/ রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *