কুকুরের ডাকে অতিষ্ঠ হয়ে রড নিয়ে হামলা, প্রাণ গেলো বৃদ্ধের

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: দিনের পর দিন এক ঘটনা! প্রতিবেশীর পোষা কুকুরের ডাকে অতিষ্ঠ হয়ে উঠেছিল ১৭ বছরের এক কিশোর। এ নিয়ে একাধিকবার অভিযোগও জানিয়েছিল। কিন্তু কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। একপর্যায়ে ক্ষেপে গিয়ে কুকুর ও এর মনিবের ওপর লোহার রড নিয়ে চড়াও হয় কিশোর। আর তার আঘাতেই প্রাণ গেছে প্রতিবেশী সেই বৃদ্ধের।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, গত ১৮ মার্চ হোলির দিনে ভারতের দিল্লির নাজাফগড় এলাকায় ঘটেছে এই ঘটনা। সেদিন ক্ষিপ্ত কিশোর কুকুরটিকে মারতে উদ্যত হলে পোষ্যকে বাঁচানোর চেষ্টা করেন ৮৫ বছরের বৃদ্ধ মনিব। একপর্যায়ে মাথায় রডের আঘাত লাগলে লুটিয়ে পড়েন তিনি।

পুলিশ জানিয়েছে, বৃদ্ধ ওই দম্পতির নাম অশোক কুমার ও মিনা। ঘটনার পর পুলিশকে ফোন করেছিলেন মিনা।

জানা যায়, কুকুরের কারণে প্রতিবেশী দম্পতির সঙ্গে ওই কিশোরের ঝামেলা চলছিল অনেকদিন থেকে। তার অভিযোগ ছিল, পোষা কুকুরটি সারাদিন ডাকাডাকি করে। এতে ঘরে থাকা দায় হয়ে উঠেছিল। এ নিয়ে বারবার অভিযোগ জানিয়েও কাজ হয়নি।

গত শুক্রবার এ বিষয়ে ফের তুমুল ঝগড়া শুরু হয় দম্পতির সঙ্গে। একপর্যায়ে উত্তেজিত কিশোর লোহার রড নিয়ে কুকুরটির ওপর চড়াও হয়। ঘরে ঢুকে মারতে যায় সেটিকে। এসময় পোষ্যকে বাঁচাতে ছুটে যান অশোক কুমার। ঠিক তখনই রডের আঘাত লাগে বৃদ্ধের মাথায়। ঘটনাস্থলে অজ্ঞান হয়ে পড়েন তিনি।

অশোক কুমারকে দ্রুত নিকটবর্তী রাও তুলা রাম হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু দুদিন পরে ওই বৃদ্ধের মৃত্যু হয়।

ঘটনার পরপরই বাড়ি ছেড়ে পালিয়ে গিয়েছিল কিশোর। পরে তাকে ধরে হেফাজতে নেয় দিল্লি পুলিশ। তবে অপ্রাপ্তবয়স্ক হওয়ার কারণে জুভেনাইল জাস্টিস বোর্ডের নির্দেশে দ্রুত জামিন পায় সে। গত ২০ মার্চে বৃদ্ধের মৃত্যু হলে ২৩ মার্চ ফের অভিযুক্ত কিশোরকে হেফাজতে নেয় পুলিশ। তার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

স্ব.বা/ রু

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *