রাহুল গান্ধী আটক, সোনিয়াকে জিজ্ঞাসাবাদ করল ইডি

আন্তর্জাতিক লীড

আন্তর্জাতিক ডেস্ক:রাহুল গান্ধী প্রতিবাদ জানানোর একপর্যায়ে রাস্তায় বসে পড়েছেন। পুলিশ তাকে ঘিরে রেখেছে। এনডিটিভি জানিয়েছে, একপর্যায়ে রাহুল গান্ধীকে আটক করা হয়েছে।

আটকের আগে রাহুল গান্ধী বলেছেন, ভারত একটি পুলিশি রাষ্ট্র, মোদি (প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি) হলেন রাজা।

জানা গেছে, ন্যাশনাল হেরাল্ড মামলায় টাকা নয়ছয়ের অভিযোগে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী আজ মঙ্গলবার ইডি দপ্তরে হাজির হন। তার সঙ্গে ছিলেন প্রিয়াঙ্কা গান্ধী ও রাহুল গান্ধী। বেলা ১১টা নাগাদ নয়াদিল্লির ইডি দপ্তরে তিনি পৌঁছান।

এর আগে গত ২১ জুলাই তিনি ইডির দপ্তরে হাজিরা দেন। আজ দ্বিতীয় দফা জিজ্ঞাসাবাদের জন্য তাকে তলব করেছে ইডি। এরই মধ্যে দিল্লি পুলিশ রাজঘাটে ১৪৪ ধারা জারি করেছে।

কংগ্রেস কার্যালয়ের সামনে কর্মী-সমর্থকরা বিক্ষোভ কর্মসূচি করে। আজ সকাল থেকেই কংগ্রেসের প্রধান কার্যালয়ের সামনে সর্বভারতীয় মহিলা কংগ্রেসের কর্মীরা ইডির জিজ্ঞাসাবাদের প্রতিবাদে প্ল্যাকার্ড ও কালো বেলুন উড়িয়ে প্রতিবাদ দেখান।

অন্যদিকে কংগ্রেসের সাংসদরা সংসদ চত্বরের গান্ধী মূর্তি থেকে বিজয় চকের দিকে প্রতিবাদ মিছিল করেন। এই প্রতিবাদ মিছিলে অংশ নেন রাহুল গান্ধীও।

কংগ্রেস মুখপাত্র জয়রাম রমেশ টুইট করে জানান, কংগ্রেসের সাংসদরা বিজয় চক থেকে প্রেসিডেন্ট ভবনের দিকে মিছিল নিয়ে এগোলে তাদের গ্রেপ্তার করা হয়। এখন তারা পুলিশ ভ্যানে আছেন। তাদের কোথায় নিয়ে যাওয়া হচ্ছে সেটা শুধু প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীই জানেন।

এর আগেই রাহুল গান্ধী এবং সোনিয়াকে একই সঙ্গে তলব করেছিল ইডি। কিন্তু সোনিয়া করোনায় আক্রান্ত হওয়ায় তখন হাজিরা দিতে পারেননি। তাকে হাসপাতালেও ভর্তি হতে হয়। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর তিনি ইডির কাছে হাজিরা দেওয়ার জন্য তিন সপ্তাহ সময় চান। সে অনুসারে ইডি তাকে সময় দেয়।

স্ব.বা/ রু.

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *