ট্রাম্পের সঙ্গে বৈঠকের সময়ও তসবিহ গুণছিলেন ইমরান

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: জাতিসংঘের সাধারণ পরিষদে অংশ নিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সেখানে রবিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করেন মোদী। আর ইমরান খান ট্রাম্পের সঙ্গে বৈঠক করেন সোমবার।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে এক প্রতিবেদনে জানিয়েছে, সোমবার ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকের সময় তসবিহ গুণছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বৈঠকের পুরোটা সময়ই নাকি তিনি এটা করেছেন যা অনেকেরই নজর কেড়েছে।

ট্রাম্প-ইমরান বৈঠকে বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। তবে বেশি গুরুত্ব পেয়েছে কাশ্মীর ইস্যু। এ বিষয়ে ইমরান খানকে ট্রাম্প বলেন, আমি সব সময়ই পাকিস্তানের ওপরে ভরসা করি। কেননা আমিও আপনাদের মতো চাই কাশ্মীরে সবাই ভালো থাকুন। প্রধানমন্ত্রী মোদী ও আপনার সঙ্গে আমার সম্পর্ক ভালো। আপনারা দুজন যদি বলেন, আমাদের একটা সমস্যা দূর করার আছে তাহলে আমি অবশ্যই সেটা করতে পারব।

বৈঠকে প্রেসিডেন্ট ট্রাম্প দাবি করেন, আমি খুবই ভালো একজন মধ্যস্থতাকারী। তাই চলমান কাশ্মীর সংকট নিরসনে আমার কোনো বিকল্প নেই। অবশ্য এর আগেও কাশ্মীর ইস্যুতে মধ্যস্থতা করার আগ্রহ দেখিয়েছেন ট্রাম্প। তবে ভারত এটাকে নিজেদের ইস্যু উল্লেখ করায় বেশি এগোতে পারেননি তিনি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *