ইসলাম প্রিয় মানুষ ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান: আ’লীগ নেতা মোঃ ডাবলু সরকার

চারণ সংবাদ রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের জন্য যা করেছেন অতীতে কোন সরকার করে নাই। প্রথম মাদ্রারা বোর্ড গঠন করেছিলেন বঙ্গবন্ধু। প্রথম সৌদি আরবে হাজিদের হজ্ব ফ্লাইট পাঠিয়েছিলেন বঙ্গবন্ধু। প্রথম তাবলীগ জামায়াত রাশিয়াতে পাঠিয়েছিলেন বঙ্গবন্ধু। তিনি ইসলাম দরদী মানুষ ছিলেন। তিনি মানুষকে খুব ভালোবাসতেন। পাঁচ ওয়াক্ত নামাজ পড়তেন। মধুর সুরে কোরআন তেলাওয়াত করতেন বঙ্গবন্ধু। তিনি একজন ইসলাম প্রিয় মানুষ ছিলেন।

গতকাল বৃহস্পতিবার রাত ১০টার দিকে রাজশাহী মহানগরী ২৯ নং ওয়ার্ড মতিহার থানাধীন সাতবাড়ীয়া কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে বায়তুস সালাম জামে মসজিদ ও মাদ্রাসার উন্নয়ন কল্পে তাফসীরুল কুরআন মাহফিলে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

ডাবলু সরকার বলেন, বঙ্গবন্ধু পীর শায়েখদেরও ভালোবাসতেন। তাদের ভালোবাসার কারনে একজন পীর সাহেব তার নিজের গায়ের কোট খুলে বঙ্গবন্ধুকে পরিয়ে দিয়েছিলেন। সেই কোট পরতেন বঙ্গবন্ধু। সেই কোটকে মুজিব কোট বলা হয়। সেজন্য বাংলাদেশে বঙ্গবন্ধুর অবদানের কথা বলে শেষ করা যাবেনা। আবার তারই কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাও ইসলামের খেদমতে কাজ করে যাচ্ছেন। তিনি বাংলাদেশে ৫৬০ টি মডেল মসজিদ নির্মাণ করছেন। সেই সব মডেল মসজিদগুলোতে নানা সুযোগ সুবিধা রয়েছে। এর মধ্যে রাজশাহীতেও দুইটি হচ্ছে, একটি হেতমখাঁ বড় সমজিদ আরেকটি উপশহরে। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয় করে দিয়েছেন। যেখানে পড়াশোনা করছেন আমাদের ছেলে মেয়েরা। প্রধানমন্ত্রী ইসলামের জন্য যা করেছেন অন্য কেহ করে নাই।

তিনি ইমাম মুয়াজ্জিনদের জন্য একটি কল্যাণ ফান্ড তৈরী করে দিয়েছেন। সেই মানুষটি এই দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দিন রাত অক্লান্ত প্ররিশ্রম করে যাচ্ছেন। তিনি যেন ১৭ কোটি মানুষের খেদমত করতে পারেন এবং ইসলামের জন্য সঠিক খেদমত করতে পারেন সেই প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্য সকলের নিকট দোয়া কামনা করেন। ডাবলু সরকার যুব সমাজের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী তিনটি কথা জোরেসোরে বলেছেন। একটি জঙ্গি মুক্ত রাষ্ট্র ঘোষনা। আরেকটি বলেছেন বাংলাদেশে কোন দুর্নীতি থাকবে না। শেষ কথাটি তিনি দৃঢ ভাবে বলেছেন মাদকের সাথে জড়িতদের বাংলাদেশে কোন ঠায় হবে না। এই সমাজ থেকে মাদক দুর করতে হবে। এই সমাজটা আপনাদের তাই সমাজ ভালো করার দায়িত্বও আপনাদের। দায়িত্ব নিয়ে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। কেউ দলের নাম ভাঙ্গিয়ে যদি মাদক ব্যবসার সাথে জড়িত থাকে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

ডাবলু সরকার আরো বলেন, সমাজ ব্যবস্থাকে সুন্দর রাখতে মসজিদে গিয়ে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে হবে। বায়তুস সালাম জামে মসজিদ ও মাদ্রাসার তৈরী হলে সেখানে নিজের পাশাপাশি ছেলেমেয়েকেও দীনি শিক্ষা দেওয়ান জন্য মাদ্রাসায় পাঠাতে হবে। পাশাপাশি এলাকায় ওয়াজ মাহফিল করতে হবে। ওয়াজ মাহফিলে আল্লাহ ও রাসুলের কথা হবে। নামাজ পড়বো কিভাবে, বাবা-মার খেদমত করা তাদের প্রতি সম্মান করার বিষয়ে আলোচনা করতে হবে। তবে ওয়াজ মাহফিলের ফাকে কোন ব্যাক্তিকে আঘাত না করতে অনুরোধ জানান রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

বায়তুস সালাম জামে মসজিদ ও মাদ্রাসার উন্নয়ন কল্পে আয়োজিত তাফসীরুল কুরআন মাহফিলে প্রধান বক্তা হিসেবে তাফসীর পেশ করেন নওগাঁর মহাদেবপুরের মাদরাসায়ে নূরে মদীনার মুহতামিম মুফতি নাছির বিন আছগর তৈয়্যবী। দ্বিতীয় বক্তা হিসেবে তাফসীর পেশ করেন রাজশাহীর শ্যামপুরের মোঃ রফিকুল ইসলাম।

বায়তুস সালাম জামে মসজিদ ও মাদ্রাসার সভাপতি আলহাজ্ব মোঃ আবুল কাশেমের সভাপতিত্বে তাফসীরুল কুরআন মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ২৯ নং ওয়ার্ড আ’লীগ সভাপতি মোঃ সিরাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ জাহের হোসেন সুজা।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *