রাকাবে রংপুর বিভাগের পারফরমেন্স পর্যালোচনা সভা অনুষ্ঠিত

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)-এর রংপুর বিভাগের জোনাল ব্যবস্থাপক ও জোনের প্রধান শাখা সমূহের শাখা ব্যবস্থাপকদের পারফরমেন্স পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার বেলা ১১ টার দিকে রংপুরস্থ প্রাইম মেডিকেল কলেজ হাসপাতালের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।

ব্যাংকের রংপুর বিভাগের মহাব্যবস্থাপক মোহাম্মদ আমিনুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই পর্যালোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সরকারের সাবেক সচিব মুহাম্মদ নজরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এ.কে,এম সাজেদুর রহমান খান ও উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইদ্রিছ। এছাড়াও সভায় বিভাগীয় নিরীক্ষা কর্মকর্তা মোঃ সোফিকুজ্জামানসহ রংপুর বিভাগের ৯টি জোনের জোনাল ব্যবস্থাপক ও জোনাল নিরীক্ষা কর্মকর্তাগণ এবং ১০ জন শাখা ব্যবস্থাপক অংশ গ্রহণ করেন।

সভায় প্রধান অতিথি মুহাম্মদ নজরুল ইসলাম তাঁর বক্তব্যে চলতি ২০১৯-২০২০ অর্থ বছরের ৩০ নভেম্বর পর্যন্ত জোন সমূহের আমানত সংগ্রহ, ঋণ বিতরণ, ঋণ আদায় বিশেষ করে শ্রেণীকৃত ঋণ আদায়, সম্ভাব্য শ্রেণীকৃত ঋণ হতে আদায়, মামলা নিষ্পত্তিসহ ব্যাংকের সার্বিক বিষয়ের অগ্রগতি পর্যালোচনা করেন। তিনি সুদ বিহীন/স্বল্প সদুবাহী আমানত সংগ্রহ; গুণগত মানসম্পন্ন ঋণ বিতরণ; শ্রেণীকৃত ঋণের হার হ্রাস; নতুন ঋণ শ্রেণীকরণ রোধ এবং সর্বোত্তম গ্রাহক সেবা প্রদান সহ শাখার মুনাফা অর্জন নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জনাব এ.কে.এম সাজেদুর রহমান খান চলতি অর্থবছরের অবশিষ্ট সময়ের মধ্যে সকল খাতের ব্যবসায়িক লক্ষ্যমাত্রা শতভাগ অর্জনপূর্বক ব্যাংকের লাভজনকতা সুনিশ্চিত করার লক্ষ্যে নিরলস পরিশ্রম করার জন্য ব্যাংকের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহ্বান জানান।

তিনি কর্মকর্তা-কর্মচারীদের দূর্নীতি ও অনিয়মের উর্দ্ধে থেকে স্বচ্ছতা ও নিষ্ঠার সাথে কাজ করার নির্দেশনা প্রদান করেন এবং একইসাথে গ্রাহক সেবার মান বৃদ্ধিতে সকলকে আরও তৎপর হওয়ার পরামর্শ দেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *