সাংবাদিকের মোবাইল ফোন কেড়ে নেয়া সেই প্রকৌশলির বিরুদ্ধে থানায় জিডি : প্রতিবাদ সভা

রাজশাহী লীড

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধিঃ সাংবাদিকের মোবাইল ফোন কেড়ে নিয়ে মামলার হুমকি দেয়ার ঘটনায় শুক্রবার বাগাতিপাড়া থানায় সেই প্রকৌশলির বিরুদ্ধে জিডি করেছেন ভুক্ত ভুগী সাংবাদিক। অপরদিকে শুক্রবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় বাগাতিপাড়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মাহাতাব উদ্দিনের সভাপতিত্বে ঘটনার প্রতিবাদ জানিয়ে সেই প্রকৌশলির বিরুদ্ধে প্রতিবাদ সভা করেছে স্থানীয় প্রেস ক্লাব।

প্রতিবাদ সভায় বিষয়টি তদন্ত করে দ্রুত ওই কর্মকর্তার বিচার দাবি জানানো হয় অন্যথায় আন্দোলনে নামার সিদ্ধান্ত গ্রহণ করে সাংবাদিকরা।
এছাড়াও শনিবার মানব বন্ধ এবং রবিবার জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়।

জিডি সূত্রে জানা যায়, ১৬ কোটি টাকা ব্যয়ে বিহারকোল-আড়ানী সড়ক নির্মানের গালিমপুর পয়েন্টে কার্পেটিং কাজের ভিডিও ধারন করছিলেন সাংবাদিক মিজানুর । সে সময় প্রকৌশলি সাংবাদিকের মোবাইল ফোন কেড়ে নিয়ে আই সিটি মামলার হুমকি দেন।

তিনি একজন সরকারি কর্মকর্তা হয়ে অনৈতিক ভাবে সাংবাদিকের পেশাগত দায়িত্ব পালনে বাধা প্রদান করে সাংবাদিককে মামলার হুমকি দেন। এতে ওই কর্মকর্তার দ্বারা সাংবাদিক মিজানের যে কোন বড় ধরনের ক্ষতির সম্ভাবনা বিরাজ করছে এবং পেশাগত দায়িত্বপালনের ক্ষেত্রে তিনি চরম নিরাপত্তা হিনতায় ভুগছেন বলে জিডিতে উল্লেখ করেন। শুক্রবার সন্ধায় বাগাতিপাড়া মডেল থনায় সাংবাদিক মিজান এই জিডি করেন।

উল্লেখ্য গত বৃহস্প্রতিার (২৬ ডিসেম্বর) বিকেলে বিহারকোল-আড়ানী সড়ক নির্মানের কাজের গালিমপুর পয়েন্টে কার্পেটিংয়ের কাজের ভিডিও ধারন করছিলেন স্থানীয় ও দৈনিক প্রত্রিকার সাংবাদিক ভোরের কাগজের মিজানুর।

সে সময় নাটোর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের সহকারী প্রকৌশলী ইউনূস আলী সাংবাদিক পরিচয় পেয়েই তিনি ক্ষিপ্ত হয়ে সাংবাদিক মিজানের হাত থেকে ভিডিও ধারনের মোবাইল ফোনটি কেড়ে নেন। অনুমতি না নিয়ে ভিডিও ধারন করায় সাংবাদিক মিজানকে আইসিটি আইনে মামলার হুমকি দেন ওই প্রকৌশলি।

মোবাইল ফোনটি ফেরত চাইলে ফোনটি পুলিশে হস্তান্তর করা হবে বলে জানান তিনি। এরপর ধারন করা ভিডিও ডিলিট করে মোবাইল ফোনটি ফেরত দেন সাংবাদিক মিজানকে। এরপর সড়কের নির্মাণকাজ সম্পর্কে সাংবাদিক তার কাছে তথ্য চাইলে প্রকৌশলী ইউনূস তা দিতে পারবেনা জানিয়ে তথ্য অধিকার আইনে অফিসিয়াল প্রসেসে নেওয়ার কথা বলেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *