গণতন্ত্র টিকিয়ে রেখেছে আ’লীগ, বিএনপি’র মুখে গণতন্ত্রের কথা মানায় না: মোঃ ডাবলু সরকার

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার বলেন, বিএনপি একটি জঙ্গি এবং সন্ত্রাসী সংগঠন। যারা বাংলাভাই তৈরী করে বাংলাদেশকে এটি অস্থিতিশীল রাষ্ট্র বানাতে চেয়েছিলো তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না। গণতন্ত্র রক্ষা দিবস উপলক্ষ্যে আজ সোমবার সন্ধ্যা নগরীর কুমারপাড়াস্থ নগর আ’লীগের দলীয় কার্যালয়ের সামনে নগর আ’লীগ আয়োজিত আনন্দ মিছিল শেষে সংক্ষিপ্ত পথসভায় এই মন্তব্য করেন মোঃ ডাবলু সরকার।

ডাবলু সরকার বলেন, এ দেশের মানুষ এখনো বিএনপি’র পেট্রোল বোমা মেরে নিরিহ মানুষদের হত্যা করা, দুঃশাসনের কথা ভুলে যায়নি। এই গণতন্ত্রের নামে শাহ এ এম এস কিবরিয়া, বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহোচর শ্রমিকলীগ নেতা আহসানউল্লাহ মাষ্টার এমপি, খুলনার মুঞ্জুরুল ইমাম, উত্তর বঙ্গের কৃতি সন্তান মমতাজ উদ্দিন, শেরপুরের কৃষকলীগ নেতা, রাতের অন্ধকারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা ফারুককে হত্যা করে ড্রনের ম্যানহলে ফেলে রাখা হয়েছিলো। সেই দিনের হত্যা, খুন ও ধর্ষণের ভয়াল স্মৃতি এখনো গণতন্ত্রকামী মানুষের বিবেককে নাড়া দেয়। তাদের মুখে গণতন্ত্রের কথা সাজে না।

কর্মীদের মাঝে স্লোগান দিচ্ছেন রাজশাহী মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

গণতন্ত্রের মানসকণ্যা জাতিক জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা রাজপথে আন্দোলন করে গণতন্ত্রকে উজ্জীবিত করে রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হয়েছে। বাংলাদেশে গণতন্ত্রকে টিকিয়ে রেখেছে আওয়ামীলীগ।

বিএনপির’র উদ্দেশ্যে মোঃ ডাবলু সরকার বলেন, বেশি ফাল পেড়ে লাভ হবেন না। রাষ্ট্র ক্ষমতায় যিনি আছেন বাংলাদেশের জনগন তার পক্ষে আছে। আপনারা গনতন্ত্র গণতন্ত্র করে বেশি চিল্লিয়ে কোন লাভ হবে না। আপনারাসহ (বিএনপি’র নেতাকর্মী) রাজশাহীর মানুষ যা কখনও স্বপ্ন দেখেনি বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা তার চেয়ে বেশি দিয়ে স্বপ্ন পূরন করেছেন। রাজশাহীতে বঙ্গবন্ধু হাইটেক পাক, বঙ্গবন্ধু নভো থিয়েটার, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়, অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোর নতুন নতুন ১০তলা ভবন নির্মান, রাজশাহী থেকে ঢাকা ৫টি ট্রেন সার্ভিস।

আপনাদের (বিএনপি) সময় যে রাজশাহীর একমাত্র বিমান বন্দরটি বন্ধ করে দিয়েছিলেন সেই বিমান বন্দরে এখন প্রতিনিয়ত ৪/৫টি বিমান চলাচল করছে। অতি দ্রুতই এই রাজশাহী বিমান বন্দর আন্তর্জাতিক বিমান বন্দরে রুপান্তরিত হবে।

কর্মীদের মাঝে স্লোগান দিচ্ছেন রাজশাহী মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

ডাবলু সরকার আরো বলেন, বর্তমান সময়ে বাংলাদেশের মানুষ অতীতের অনেক সরকারের চেয়ে তিন বারের সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার আমলে সুখে আছে এবং শান্তিতে বসবাস করছে। তাই এই গনতন্ত্রকে যারা ব্যহত করতে চায়, বাধাগ্রস্থ করতে চায়, রাজশাহীর শান্তিপ্রিয় পরিবেশকে যারা বিনষ্ট করতে চাই, ধ্বংস্ব করতে চায়, বাংলার মানুষ তাদের এই দিবাস্বপ্নকে কখনই সফল হতে দেবে না।

রাজশাহী শান্তি প্রিয় নগরী। এই শান্তি প্রিয় রাজশাহীতে যিনি ইসলাম প্রচার করতে এসেছিলেন সেই হযরত শাহ মুখদুম (র:) এই রাজশাহীতে শায়িত আছেন। গনতন্ত্র এবং স্বাধীনতার জন্য যিনি হাসতে হাসতে জীবন দিয়েছিলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহোচর জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান এই শান্তি প্রিয় নেতাও এই রাজশাহীতে শায়িত আছেন। তারই সুযোগ্য সন্তান এএইচএম খায়রুজ্জামান লিটন মেয়র হয়ে এই রাজশাহীকে ভিন্ন রুপে সাজ্জাচ্ছেন। সেটা রাজশাহীর জনগন দেখছে। সেজন্য এই শান্তি প্রিয় রাজশাহীকে যারা অশান্ত করতে চাইবে তাদের রাজশাহীর আওয়ামীলীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, কৃষকলীগ, তাঁতী লীগ, মহিলালীগ এবং যুব মহিলা লীগ শক্ত হাতে দমন করবে।

মিছিল শেষে পথ সভায় বক্তব্য দেন রাজশাহী মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

সোমবার গণতন্ত্র রক্ষা দিবস উপলক্ষ্যে রাজশাহী মহানগর আওয়ামী লীগ উদ্দোগে একটি আনন্দ মিছিল বের হয়। মিছিলটি নগরীর কুমারপাড়াস্থ নগর আ’লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে শুরু করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

মিছিল শেষে সেখানে সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়।

পথ সভা শেষে গণতন্ত্র রক্ষা দিবস উপলক্ষ্যে নেতা-কর্মীদের মিষ্টি খাইয়ে দেন রাজশাহী মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, রেজাউল ইসলাম বাবুল, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আজাদ, অ্যাড. আসলাম সরকার, যুব ও ক্রীড়া সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, উপ-দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম দোলন, উপ-প্রচার সম্পাদক মীর ইসতিয়াক আহম্মেদ লিমন।

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সদস্য আহ্সানুল হক পিন্টু, এনামুল হক কলিন্স, নজরুল ইসলাম তোতা, আব্দুর রউফ, নগর সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ জেডু সরকার, নগর ছাত্রলীগ সভাপতি রকি কুমার ঘোষসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *