বাগাতিপাড়ায় মুজিববর্ষ উদযাপন উপলক্ষে আতশবাজিতে ফাঁকি বাজির অভিযোগ

রাজশাহী লীড

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধিঃ নাটোরের বাগাতিপাড়ায় মুজিববর্ষ উদযাপন উপলক্ষে চোখধাঁধানো আতসবাজি উৎসবে ফাঁকিবাজির অভিযোগ পাওয়া গেছে। কিছু সংখক আতশবাজির আলোক ছটা চোখে পড়লেও অধিকাংশই নষ্ট বলে আতশবাজি আত্মসাতের চেষ্টা করে পরিচালনাকারি। কিন্তু জনতার চোখ এড়াতে পারেনি। তাজা ২৩ টি আতশবাজি উদ্ধার করে জনতা।

শনিবার(১১ জানুয়ারী) রাতে উপজেলার পেড়াবাড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠান স্থলে এমন ঘটনা ঘটে।

মুজিববর্ষ উদযাপন উপলক্ষে চোখধাঁধানো আতসবাজি উৎসবে আসা স্থানিয়রা জানান, সন্ধা থেকেই অধির আগ্রহ নিয়ে বসে থাকেন তারা। একপর্যায়ে থেমে থেমে কিছু সংখক আতশবাজি ফুটলেও পরে তা বন্ধ করে দেন তারা। এত কমসংখোন আতশবাজি ফোটানোর কারণ এবং মোট কতটি জানতে চান উপস্থিত জনতা।

আতসবাজি ফোটানো দায়িত্বে থাকা একজন বলেন ইলেকট্রিক ক্রুটির কারনে এবং আতশবাজি ড্যামেজ থাকায় সবগুলি ফোটানো সম্ভব হয়নি। কিন্তু কতটি আতশবাজি ফোটানোর কথাছিল সেটা তিনি সঠিকভাবে বলতে পারেনি।পরে স্থানীয়রা পাশে থাকা কার্টুনে আরকোনো আতশবাজি আছে কিনা জানতে চাইলে তিনি অস্বিকার করলেও তার ওই কার্টুন থেকে ৫ টি তাজা আতশবাজি পাওয়া যায়।

এর পর খোজ নিয়ে জানা যায় আরও ১৮ টি আতশবাজি না ফুটিয়ে ড্যামেজ বলে আত্মসাতের চেষ্টা করা হয়েছে। প্রত্যক্ষদর্শি একজন বলেন বিষয়টি তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়েছে। এবং তাঁর হস্তক্ষেপে আতসবাজিগুলি জব্দ করা হয়।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা দেবী পাল বলেন, আমি ঘটনাটি জানতে পেরে ২৩ টি তাজা আতশবাজি জব্দ করি। এবং যথাযথ মন্ত্রণালয়ে যোগাযোগ করেছি। তিনি আরও বলেন, মন্ত্রণালয়ে মাধ্যমে জানতে পারি, সারাদেশে আতসবাজি ফোটানোর সময় ৫ মিনিট নির্ধারণ করা হয়েছে। তবে মোট কতোটি আতসবাজি ফোটানো হবে সেটার নির্দিষ্ট কোনো সংখ্যা নেই।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *