বাগাতিপাড়ায় তৃণমূল নারীদের নিয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত

রাজশাহী লীড

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি: ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগযযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্পের দ্বিতীয় পর্যায়ের উঠান বৈঠক উপজেলার তৃণমূল নারীদের কাছে দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে।

“শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা” “ শেখ হাসিনার সহায়তায় তথ্য আপা পথ দেখায়” বিষয়কে সামনে রেখে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় এর জাতীয় মহিলা সংস্থার আহবানে তথ্য কেন্দ্র বাগাতিপাড়া আয়োজনে উপজেলার তথ্য কেন্দ্রের তথ্য আপারা ইন্টারনেটের মাধ্যমে তথ্য সেবা, প্রাথমিক স্বাস্থ্যসেবা, ডোর টু ডোর সেবা প্রদান এবং উঠান বৈঠকমুক্ত আলোচনা ও সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে আসছেন।

এতে করে উপজেলার ছাত্রী ও তৃণমূল নারীদের কাছে জনাপ্রয় হয়ে উঠেছেন তারা। জনপ্রিয় হয়ে উঠেছে প্রকল্পটি। ফলে ক্রমশই আলোকিত হচ্ছে প্রবাসী অধ্যুষিত এ উপজেলা। উপজেলার বাটিকামারি গ্রামের মনোয়ারা বেগম বলেন, তথ্য আপারা আমাদের চোখ খুলে দিয়েছেন। তাদের মাধ্যমে আমরা নারীদের নানা সরকারি সেবা ও সুযোগ-সুবিধা বিষয়ে অবহিত হয়েছি।

একই গ্রামের শারমিন বলেন, যে কোনো সমস্যায় আমরা তথ্য আপাকে ফোন দিলে অথবা দেখা করলেই তিনি আমাদের যথাযথ সেবা প্রদান করেন। এক কলেজছাত্রী জানান, তথ্য আপারা গ্রামে এসে ইন্টারনেট, শিক্ষা, স্বাস্থ্য, আইন, ব্যবসা, জেন্ডার ও কৃষি বিষয়ক বিভিন্ন তথ্য সেবা প্রদান করছেন। এতে করে আমরা উপকৃত হচ্ছি। আমাদের কাছে এখন এক জনপ্রিয় নাম তথ্য আপা।

সরেজমিনে উপজেলার বাটিকামারী এলাকায় আয়োজিত অনুষ্ঠানে উপজেলা তথ্য সেবা কর্মকর্তা এ্যামিজা আক্তারথর সভাপতিত্বে উঠান বৈঠক প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল,আরো উপস্থিত ছিলেন দয়ারামপুর ইউপি চেয়ারম্যান মাহাবুর ইসলাম মিঠু,তথ্য আপা রাখী বিনতে আজাদ,মৌসুমী আক্তার, অফিস সহায়ক ফাল্গুনী বুসরা প্রমুখ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *