নাটোরে ত্রাণ চাওয়ায় কৃষককে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত চেয়ারম্যান গ্রেফতার

রাজশাহী লীড

নাটোর প্রতিনিধিঃ ৩৩৩ এ কল করে ত্রাণ চাওয়ায় কৃষককে নির্যাতন মামলায় অভিযুক্ত নাটোরের লালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তারকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।

শুক্রবার (১৭ এপ্রিল) দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ের সামনে এক প্রেসব্রিফিংয়ে পাবনার ঈশ্বরদী থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানায় ডিবি পুলিশ।

এবিষয়ে জেলা পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, করোনা ভাইরাসের প্রভাবে নাটোরের লালপুর উপজেলার আঙ্গারিপাড়া গ্রামে বেকার হয়ে পড়ে কৃষক শহিদুল ইসলাম সহ প্রায় তিনশ’ জন দরিদ্র মানুষ। এরইমধ্যে গত ১০ এপ্রিল টিভি স্ক্রিনে সরকারী সহায়তার হটলাইন নাম্বার দেখে ৩৩৩ নম্বরে কল করে এই তিনশত মানুষের জন্য ত্রাণ সহায়তা চান এবং সেখান থেকে সহায়তার আশ্বাসও পান তিনি।

৩৩৩ এর মাধ্যমে অবগত হয়ে স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা অর্জনপুর-বরমহাটি ইউপি চেয়ারম্যানকে ঐ এলাকায় ত্রাণ সহায়তার নির্দেশ দেন।

এর দুইদিন পর গত ১২ এপ্রিল স্থানীয় ইউপি চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার চৌকিদার দিয়ে ডেকে এনে কৃষক শহিদুল ইসলামকে ইউপি কার্যালয়ের ভেতর নিজেই লাঠিপেটা করেন। এ সময় চেয়ারম্যান বলেন ৩৩৩ নম্বরে ফোন করায় এলাকার সম্মান নষ্ট হয়েছে। এই ঘটনা কাউকে বললে অসুবিধা হবে বলে হুসিয়ারিও দেন তিনি।

স্থানীয়দের মাধ্যমে ঘটনাটি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানীন দ্যুতি ঘটনাস্থল পরিদর্শন করেন এবং চেয়ারম্যানকে তিন দিনের মধ্যে কারন দর্শানোর নোটিশ দেন। কিন্তু তার জবাব দেননি চেয়ারম্যান।

পরে মঙ্গলবার (১৪এপ্রিল) বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘটনাটি ভাইরাল হলে দেশজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়। তবে কৃষক শহিদুলের পরিবর্তে অন্য একটি রক্তাক্ত ছবি ভাইরাল হয়। এঘটনায় গত বুধবার (১৫ এপ্রিল) কৃষক শহিদুল ইসলাম বাদি হয়ে ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তার, মেম্বার রেজা ও গ্রাম পুলিশ রুবেলের নাম উল্লেখ করে লালপুর থানায় একটি মামলা দায়ের করেন। এরপর থেকেই চেয়ারম্যান ও তার দুই সহযোগি পলাতক ছিল।

মামলা দায়েরের পর থানা পুলিশ এবং ডিবি পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালায়। এই অভিযানের সময় আজ ১৭ এপ্রিল শুক্রবার পাবনার ঈশ্বরদী থেকে পলাতক ইউপি চেয়ারম্যানকে গ্রেফতার করে ডিবি পুলিশের একটি দল। এবং তার দুই সহযোগিকে ধরতে অভিযান অব্যাহত আছে বলেও জানান, ডিবি পুলিশের এক কর্মকর্তা।

এদিকে স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক গোলাম রাব্বি জানান, অভিযুক্ত চেয়ারম্যানকে ক্ষমতার অপব্যবহার ও জনস্বার্থ বিরোধী কাজে লিপ্ত থাকার অভিযোগে বরখাস্তের প্রস্তাবনা স্থানীয় সরকার মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *