অসহায় ও মধ্যবিত্তদের ঘরে ঘরে আ’লীগ নেতা ডাবলু সরকারের খাদ্য পৌছে দিচ্ছেন ওয়ার্ড আ’লীগ সদস্য জুয়েল

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: করোনা ভাইরাসে সংকটময় পরিস্থিতির শুরু থেকেই অসহায়, শ্রমিক ও কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

করোনা মোকাবেলায় বন্দী হয়ে পড়া নগরীর বিভিন্ন ওয়ার্ডের দরিদ্র, অসহায়, শ্রমিক ও কর্মহীন মানুষের মাঝে প্রতিদিনই খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন তিনি। সকাল থেকেই তার ব্যক্তিগত উদ্দ্যেগে দেয়া খাদ্য সামগ্রী নগরীর বিভিন্ন এলাকার অসহায় ও মধ্যবিত্ত মানুষদের হাতে তুলে দিচ্ছেন ওয়ার্ডের নেতাকর্মীরা।

আ’লীগ নেতা মোঃ ডাবলু সরকারের নির্দেশনায় আজ বুধবার নগরীর ২৮ ও ২৯ নং ওয়ার্ডের অসহায় ও মধ্যবিত্ত পরিবারের হাতে খাদ্য সামগ্রী এবং নগদ অর্থ পৌঁছে দেন ২৮ নং ওয়ার্ড (পশ্চিম) আ’লীগের সদস্য ও মতিহার থানা সেচ্ছাসেবক লীগের সাবেক সদস্য এবং ওয়ার্ড মহল্লা কমিটি-৪ এর সাধারণ সম্পাদক মোঃ সোহরাব হোসেন জুয়েল।

জুয়েল বলেন, করোনার সংক্রমণ রোধে সকলকে ঘরে থাকতে হচ্ছে। জরুরী প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাহিরে বের হচ্ছেনা। এতে করে বিপাকে পড়েছে দিনমজুরসহ নিম্ন ও মধ্যবিত্ত আয়ের মানুষজন। তাদের কথা বিবেচনা করে প্রতিদিনই চাল, ডাল, আলু, নগদ অর্থসহ শিশুদের জন্য খাবারের বিকল্প হিসেবে দুধের কোটাও বিতরণ অব্যহত রেখেছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

আবার অনেকেই ডাবলু সরকারকে ফোন দিয়ে খাবার চাচ্ছেন। তাদেরও বাড়ী বাড়ী গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছি। অসহায় ও মধ্যবিত্তরা খাবার পেয়ে খুশি হয়ে তারা নিজ মুখে আ’লীগ নেতা মোঃ ডাবলু সরকারের জন্য দোয়া করেন। তিনি যেন এভাবেই অসহায় এবং মধ্যবিত্তসহ সকলকে সহযোগীতা করতে পারেন।

জানতে চাইলে আ’লীগ নেতা ডাবলু সরকার বলেন, বর্তমান সময় করোনার থাবায় পুরো বিশ্ব আজ অসহায়। মানুষ গৃহবন্দি হয়ে পড়েছে।

করোনার মোকাবেলায় নিম্নবিত্তরা সরকারি-বেসরকারি বিভিন্ন সাহায্য-সহযোগিতা পেলেও এখন বিপদে পড়েছে মধ্যবিত্তরা। তাদের স্বাভাবিক কাজকর্ম বন্ধ থাকায় আয়-রোজগার নেই। ফলে একদিকে খাবার কিনতেও পারছেন না, অপরদিকে সামাজিক মর্যাদার কারণে কারও কাছে চাইতেও পারছেন না। নীরবেই কষ্ট সহ্য করছে।

তাইতো এই দুর্যোগকালীন সময়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সকল মানুষদের পাশে দাঁড়াতে বলেছেন। সেই নির্দেশনা মোতাবেক নিম্ম ও মধ্যবিত্ত আয়ের মানুষদের বাড়ী বাড়ী খাদ্য সামগ্রীসহ কিছু নগদ অর্থ পৌছে দেয়া হচ্ছে। আর এ ধরনের সহায়তা অব্যাহত থাকবে।

ডাবলু সরকার আরো বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের নির্দেশনা মেনে সকলকে ঘরে থাকার অনুরোধ করছি, যাতে করে ভাইরাসটি ছড়িয়ে না পরে। সেজন্য মহানগরবাসী আপনারা ঘরে থাকুন। ইনশাআল্লাহ আমরা অচিরেই এই দূর্যোগ কাটিয়ে উঠবো।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *