রাজশাহীর বাঘায় এক বোঁটায় ২০ লাউ

চারণ সংবাদ বিশেষ সংবাদ রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় এক গাছের বোঁটায় (ডগায়) ২০টি লাউ ধরেছে। এ লাউ দেখতে প্রতিদিন অনেক মানুষ আসছে। আবার অনেকে ফোন করে খবর নিচ্ছে। ঘটনাটি জানার পর উপজেলা কৃষি কর্মকর্তা স্থানটি পরিদর্শন করেন।

জানা যায়, বাঘা উপজেলার আড়ানী সোনাদহ গ্রামের আমজাদ হোসেন নামের এক ব্যক্তি বাড়ির আঙ্গিনায় লাউ গাছ লাগান। এই গাছে প্রথম থেকে যথেষ্ট পরিমানের লাউ ধরেছে। এরমধ্যে একটি বোঁটায় (ডগায়) ২০টি লাউ ধরেছে। এ ঘটনাটি এলাকায় প্রচার হলে প্রতিদিন তার বাড়িতে এ লাউ দেখার জন্য ভিড় জমাচ্ছে।

এ বিষয়ে গাছের মালিক আাড়ানী সোনাদহ গ্রামের আমজাদ হোসেন বলেন, আমি বাড়ির পাশে লাউ গাছ লাগায়। এ গাছে যথেষ্ট লাউ ধরেছে। নিজে খাওয়ার পাশাপাশি প্রতিবেশি ও আশেপাশের আত্মীয়দের অনেক দেয়া হয়েছে। কিছু দিন আগে চোখে পড়ে এক গাছের বোঁটায় অনেক ছোট ছোট লাউ ধরেছে। পড়ে সেগুলো বড় হলে দেখি একটি বোঁটায় ২০টি লাউ। এ কথা এলাকার লোকজন জানার পর লাউ গাছটি দেখতে অনেক মানুষ আসছে, আবার অনেকে ফোন করে খবর নিচ্ছে।

এ বিষয়ে সোনাহদ গ্রামের ও পাঁচপাড়া আবদুর রহমান বিএম কলেজের অধ্যক্ষ সামরুল হোসেন বলেন, ঘটনাটি জানার পর তার বাড়ি গিয়ে দেখি গাছের এক বোঁটায় (ডগায়) ২০টি লাউ ধরে আছে। সেই লাউ এর ছবি মোবাইল ফোনে তুলাও আছে।

আড়ানী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রভাষক রফিকুল ইসলাম বলেন, শুনেছি সোনাদহ গ্রামে একটি গাছে ২০টি লাউ ধরেছে। একটা বোঁটায় এতগুলো লাউ ধরার ঘটনা বিরল।

বাঘা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শফিউল্লাহ সুলতান জানান, এক বোঁটায় (ডগায়) ২০টি লাউ ধরার ঘটনাটি সত্যিই অস্বাভাবিক। ঘটনাটি জানার পর পরিদর্শন করেছি। তবে ঘটনাটি খুবই বিষ্ময়কর।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *