পাবনায় প্রকাশ্যে ব্যবসায়ীকে কুপিয়ে টাকা ছিনতাই, ছাত্রলীগ নেতা বহিষ্কার

রাজশাহী লীড

পাবনা প্রতিনিধি: প্রকাশ্য দিবালোকে ব্যবসায়ীকে কুপিয়ে টাকা ছিনতাইয়ের ঘটনায় পাবনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রুহুল আমিন মৃর্ধাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

পাবনার সাঁথিয়া উপজেলার আতাইকুলায় প্রকাশ্য দিবালোকে ব্যবসায়ির ৫ লাখ ৮৫ হাজার টাকা ও সাত লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় তাকে বহিষ্কার করা হয়েছে।

আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিরুল আলম ঘটনার জানান, রোববার (১০ মে) দুপুরে সাঁথিয়া এলাকার ব্যবসায়ী সিরাজুল ইসলাম নগদ পাঁচ লাখ ৮৫ হাজার আটশ’ টাকা ও সাত লাখ টাকার চেক অগ্রণী ব্যাংকের আতাইকুলা শাখায় জমা দিতে যাচ্ছিলেন।

পথিমধ্যে বৃহস্পতিপুর বাজার এলাকায় ভিড়ের মধ্যে রুহুল আমিন ও তার ২ সহেযাগী ওই ব্যবসায়ীকে ছুরি দিয়ে কোপায়। এরপর তার কাছ থেকে টাকা ও চেক ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টা করে। এ সময় ব্যবসায়ী সিরাজুলের চিৎকারে স্থানীয়রা রুহুল আমিন ও তার তিন সঙ্গীকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়।

ওসি জানান, ব্যবসায়ী মুসা আতাইকুলা থানায় অভিযোগ করার পর পুলিশ অভিযান চালিয়ে থানার বৃহস্পতিপুর এলাকা থেকে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রুহুল আমিন মৃর্ধা ও তার ছোট ভাই রানা মৃর্ধা ও মামা শিপনকে গ্রেপ্তার দেখায়।

এদিকে ধারালো অস্ত্রের আঘাতে আহত ব্যবসায়ীর ছেলে মুসাকে স্থানীয়রা উদ্ধার করে পাবনা সদর হাসপাতালে ভর্তি করেন।

ভুলবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু ইউনুস জানান, ছাত্রলীগকে ব্যবহার করে রুহুল আমিন এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। তার বিরুদ্ধে বিভিন্ন অপকর্মের অভিযোগ রয়েছে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ছাত্রলীগের পদে থেকে কেউ অপকর্ম করলে দলীয় সিদ্ধান্ত মোতাবেক শাস্তি তাকে পেতেই হবে। কেন্দ্রীয় ছাত্রলীগের এই সিদ্ধান্তকে তিনি সাধুবাদ জানান। তিনি জানান, দুই একজনের জন্যে দলের সুনাম নষ্ট হোক, তা আমাদের কাম্য নয়।

আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নাসিরুল আলম আরো জানান, ছিনতাইয়ের অভিযোগে থানায় মামলা হলে তাদের গ্রেপ্তার দেখিয়ে পরদিন সোমবার আদালতে পাঠানো হয়। সূত্র: বাংলাদেশ জার্নাল।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *