ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোঃ আব্দুল্লাহ এর মৃত্যুতে কাজলা সমাজসেবা উন্নয়ন সংস্থা‘র শোক প্রকাশ

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। শনিবার (১৩ জুন) রাত ১১টা ৪৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানিয়েছেন প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব নাজমুল হক সৈকত।

এদিকে, ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সর্বদা মানব সেবায় নিয়োজিত সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘কাজলা সমাজসেবা উন্নয়ন সংস্থা’র নেতৃবৃন্দ।

আজ রবিবার (১৪ জুন) রাতে পাঠানো এক শোকবার্তায় ‘কাজলা সমাজসেবা উন্নয়ন সংস্থা’র আহ্বায়ক মোঃ শামীম, সদস্য আব্দুল্লাহ আল মুরাদ, মোঃ সোহরাব হোসেন জুয়েল, মোঃ আমজাদ আলী রসুল, মোঃ সয়ন আহমেদ বিশাল, মোঃ নজরুল ইসলামসহ সংগঠনের সকল সদস্য ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

একইসাথে মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, শেখ মোঃ আব্দুল্লাহ ১৯৪৫ সালের ৮ সেপ্টেম্বর গোপালগঞ্জ জেলার মধুমতী নদীর তীরবর্তী কেকানিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা মরহুম আলহাজ শেখ মো. মতিউর রহমান এবং মা মরহুমা আলহাজ মোসাম্মৎ রাবেয়া খাতুন। চার ভাই তিন বোনের মধ্যে তিনি দ্বিতীয়।

১৯৭১ সালের মুক্তিযুদ্ধের অন্যতম গুরুত্বপূর্ণ ফ্রন্ট মুজিব বাহিনীর সাথে সরাসরি সম্পৃক্ত হয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।

আলহাজ অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহধন্য ছিলেন। তিনি বঙ্গবন্ধুর নির্দেশে বৃহত্তর খুলনা অঞ্চলে বিভিন্ন সাংগঠনিক ও রাজনৈতিক দায়িত্ব পালন করেন।

শেখ মো. আব্দুল্লাহ দীর্ঘ দিন যাবত ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের সম্মানিত গভর্নর হিসেবে দায়িত্বশীল ভূমিকা পালন করেন। এছাড়া ১৯৯৬-২০০১ সাল পর্যন্ত অগ্রণী ব্যাংক লিমিটেডের পরিচালকের দায়িত্ব পালন করেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *