সিংড়ার সরিষাবাড়ী স্কুল ভবন নির্মাণে বাধা, ৩লক্ষাধিক টাকার মালামাল লুটের অভিযোগ 

রাজশাহী লীড
আল-আফতাব খান সুইট, নাটোর: চাঁদা না দেয়ায় নাটোরের সিংড়ায় সরিষাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরিচালানা কমিটির সভাপতির বিরুদ্ধে দ্বিতীয় তলা ভবন নির্মাণ কাজে বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার নির্মাণাধীন ভবনের শ্রমিকদের বেধে রেখে চাঁদা দাবি ও প্রকাশ্যে মালামাল লুটপাট করেন ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সভাপতির লোকজন বলে দাবী ঠিকাদারের। এবিষয়ে সিংড়া থানায় লিখিত অভিযোগ করেছেন ঠিকাদার মো. জয়নাল আবেদীন জুয়েল।
লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, ২০১৯-২০ অর্থ বছরের “চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৪)” এর আওতায় সরিষাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় তলা ভবন নির্মাণের কাজ পান ঠিকাদার জয়নাল আবেদীন জুয়েল। স্কুল ভবণ নির্মান কাজের শুরু থেকেই বিভিন্ন সময় চাঁদা দাবি করে আসছিলেন ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক দোলোয়ার হোসেন এবং স্কুল পরিচালনা  কমিটির সভাপতি বাবুল আক্তার। দাবিকৃত চাঁদা না দেয়ায় মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় ওই ভবনে কর্মরত মিস্ত্রি ও শ্রমিকদের বেধে মারধর করেন স্কুলের প্রধান শিক্ষক ও সভাপতির লোকজন। এসময় নির্মাণাধীন ভবনের রড ও বিভিন্ন সামগ্রী নৌকা যোগে লুট করে নিয়ে যাওযা হয়।
ঠিকাদার মো. জয়নাল আবেদীন জুয়েল জানান, ভবণের কাজ শুরু করার পর থেকেই তার কাছে ৪লক্ষ টাকা চাঁদা দাবি করে আসছিলেন প্রধান শিক্ষক ও সভাপতি। দাবিকৃত চাঁদা না দেয়ায় নির্মাণাধীন ভবণের প্রায় ৩লক্ষাধিক টাকার মালামাল লুট করে নেয়া হয়েছে। এখন তারা ফোনে হুমকি-ধামকি দিচ্ছে বলে অভিযোগ করেন তিনি।
প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেন এসব অভিযোগকে মিথ্যা ,বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত দাবী করে বলেন, চাঁদা দাবির ঘটনা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। তবে স্কুলের অন্য একটি বিষয়ে মিটিংয়ে এসে ওই ভবন নির্মাণে অনিয়মের অভিযোগে কাজ বন্ধ করে দিয়েছে এলাকাবাসী।
সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর-এ-আলম সিদ্দিকী বলেন, চাঁদা দাবি ও মালামাল লুটপাটের একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগ পাওয়ার পর পরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। বিষয়টির সঠিক তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *