পাঞ্জাব ম্যাচের আম্পায়ারিং নিয়ে প্রশ্ন, ফের বিতর্কে ধোনি

খেলাধুলা লীড

স্পোর্টস ডেস্ক: দিল্লি ক্যাপিটালস বনাম কিংস ইলেভেন পাঞ্জাব ম্যাচের আম্পায়ারিং নিয়ে কম সমালোচনা হচ্ছে না। এক ম্যাচ যেতে না যেতেই আবারো আইপিএলের নিম্নমানের আম্পায়ারিং নিয়ে প্রশ্ন উঠে গেলো!

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে ক্যাচের দাবি জানিয়ে আম্পায়ারের সঙ্গে ধোনির তর্ক, যে ভিডিও সোশ্যাল মিডিয়ায় হু হু করে ছড়িয়ে পড়েছে। এরপরেই ধোনিকে নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়। এদিকে নিম্নমানের আম্পায়ারিংকে কাঠগড়ায় তুলে গর্জে উঠলেন ধোনির স্ত্রী সাক্ষী।

ঠিক কী হয়েছিল মঙ্গলবার শারজায় রাজস্থান বনাম চেন্নাই ম্যাচে? রাজস্থানের ব্যাটিংয়ের সময় ১৮ নম্বর ওভারে দীপক চাহারের পঞ্চম বলে রাজস্থানের টম কুরান আউট হন। কট বিহাইন্ডের আবেদন জানালে আম্পায়ার আউট দেন। এরপর বল ব্যাটে লাগেনি বলে দাবি করেন কুরান। সেইসময় মাঠের দুই আম্পায়ার জায়ান্ট স্ক্রিন রিপ্লে দেখে থার্ড আম্পায়ারের সাহায্য নেওয়ার সিদ্ধান্ত নেন।

আর তখনই প্রতিবাদ জানান মাহেন্দ্র সিং ধোনি। কারণ রাজস্থান দলের আর কোনো রিভিউ বাকি ছিল না। রিভিউ বাকি না থাকা সত্ত্বেও কীভাবে আম্পায়ার আউট দিয়েও থার্ড আম্পায়ারের সাহায্য চাইলেন? জানতে চান ধোনি। মাঠে আম্পায়ারের সঙ্গে ধোনির বাক্য বিনিময় হয়। পরে থার্ড সাহায্যে নিয়ে দেখা যায় ধোনি ক্যাচ ধরার আগেই মাটিতে বল ছুঁয়েছিলো।

‘ফলস’ ক্যাচের দাবি জানানোর জন্য ইতিমধ্যেই ধোনিকে নিয়ে সমালোচনা এবং ট্রোলিং শুরু হয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে। কিন্তু চুপ থাকেননি ধোনির স্ত্রী সাক্ষী। নিম্নমানের আম্পায়ারিং নিয়ে প্রশ্ন তুলে সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, যদি প্রযুক্তি ব্যবহার করা হয়, সেটা সঠিকভাবে ব্যবহার হোক। আউটকে আউট দেওয়া হোক। আর এলবিডব্লিউকে এলবিডব্লিউ।

প্রসঙ্গত, ২০১৯ সালের আইপিএলে জয়পুরে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে শেষ ওভারে আম্পায়ার নো বল না দেওয়ায় সোজা মাঠে ঢুকে আম্পায়ারের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। সূত্র: পূর্বপশ্চিমবিডি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *