আগামীকাল পাঁচদিনের সফরে আরব আমিরাত যাচ্ছেন প্রধানমন্ত্রী

জাতীয় লীড

স্বদেশবাণী ডেস্ক: পাঁচদিনের রাষ্ট্রীয় সফরে আগামীকাল সোমবার সংযুক্ত আরব আমিরাত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংযুক্ত আরব আমিরাতের উপরাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক মুহাম্মদ বিন রশিদ আল মাকতুমের আমন্ত্রণে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশটিতে যাচ্ছেন। আগামী ১২ মার্চ তাঁর দেশে ফিরে আসার কথা রয়েছে।

আজ রোববার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে্ আবদুল মোমেন এ তথ্য জানান।

প্রধানমন্ত্রীর আসন্ন সফরের বিস্তারিত কার্যসূচি তুলে ধরে লিখিত বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী বলেন, মধ্যপ্রাচ্যে সংযুক্ত আরব আমিরাত একটি অতি গুরুত্বপূর্ণ বাণিজ্যকেন্দ্র। দুবাই, আবুধাবি, রাস আল খাইমরা ও শারজা সংযুক্ত আমিরাতের গুরুত্বপূর্ণ শহর। তাদের সঙ্গে সম্পর্ক বজায় রাখতে ও বাংলাদেশের শ্রমবাজার অক্ষুণ্ন রাখতে ও অর্থনৈতিক সম্পর্ক সুসংহত করে বিনিয়োগের নতুন কেন্দ্র তৈরি করতে প্রধানমন্ত্রী শেখ হাসিার এ সফর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। একই সঙ্গে অত্র এলাকায় বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সংযুক্ত আরব আমিরাতের জাতির মাতা শেখা ফাতিমার সাথে প্রধানমন্ত্রী সাক্ষাৎ করবেন। এটি একটি দুর্লভ সুযোগ। এছাড়াও প্রধানমন্ত্রীর সফরকালে বাংলাদেশের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের সম্পর্ক আরও জোরালো করতে দুই দেশের ব্যবসায়ীদের নিয়ে বৈঠকের আয়োজন করা হবে, যা আমাদের ব্যবসা-বাণিজ্যের জন্য খুবই লাভজনক হবে।

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *