মার্কিন বিমান বিধ্বস্ত হয়ে সকল আরোহীর মৃত্যু

আন্তর্জাতিক লীড

আন্তর্জাতিক ডেস্ক: নরওয়েতে মার্কিন সেনাবাহিনীর যুদ্ধবিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় এর চার আরোহীর সবারই মৃত্যু হয়েছে। স্থানীয় পুলিশের বরাত দিয়ে যুক্তরাজ্যের সংবাদমাধ্যম দ্য ইনডিপেন্ডেন্ট এ খবর জানিয়েছে।

শুক্রবার নরওয়ের উত্তরাঞ্চলে পশ্চিমা দেশগুলোর সামরিক জোট ন্যাটোর প্রশিক্ষণ চলাকালে বিমানটি বিধ্বস্ত হয় বলে নিশ্চিত করেছে দেশটির উদ্ধারকারী বাহিনী জয়েন্ট রেসকিউ কো অর্ডিশন সেন্টার (জেআরসিসিসি) ও নরওয়ে পুলিশ। এ ঘটনায় প্রাথমিকভাবে আরোহীদের সবার নিখোঁজ থাকার কথা জানায় কর্তৃপক্ষ।

খবরে বলা হয়, বিধ্বস্ত হওয়া যুদ্ধবিমানটির নাম এমভি ২২বি অসপ্রে। ধসে পড়ার আগে ‘কোল্ড রেসপন্স’ নামে ন্যাটোর একটি সামরিক মহড়ায় অংশ নিয়েছিল যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর মেরিন শাখার নামে নিবন্ধিত এই যুদ্ধবিমান। ওই সময় চারজন আরোহী ছিলেন যুদ্ধবিমানটিতে।

বিধ্বস্ত হওয়ার আগে জরুরি সংকেত পাঠিয়েছিল এমভি ২২ বি অসপ্রে। সেই সংকেত অনুসরণ করে একটি উদ্ধারকারী হেলিকপ্টার ও নরওয়েজীয় সেনাবাহিনীর একটি ওরিয়ন বিমান উত্তরাঞ্চলীয় উপক‚লে মার্কিন যুদ্ধবিমানটির সন্ধান শুরু করে।

দুর্ঘটনার পর নরওয়ের আইনশৃঙ্খলা বাহিনী নর্ডল্যান্ড পুলিশের চিফ অব স্টাফ বেন্ট এইলার্টসেন বার্তাসংস্থা রয়টার্সকে বলেন, ‘আমাদের বলা হয়েছিল যুদ্ধবিমানটিতে চারজন আরোহী ছিলেন। ইতোমধ্যে আমরা সেটির ধ্বংসাবশেষের সন্ধান পেয়েছি, কিন্তু আরোহীদের কোনো খোঁজ এখন পর্যন্ত পাওয়া যায়নি।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *