সাংবাদিক অন্তরকে বাঁচাতে বসকো’র সভা অনুষ্ঠিত

গণমাধ্যম রাজশাহী

 

স্টাফ রিপোর্টার: জুয়াড়িদের ছোড়া গুলিতে গুরুতর আহত তরুণ প্রতিভাবান সাংবাদিক আশিক ইকবাল অন্তরের সুচিকিৎসার জন্য বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যাণ ইউনিয়ন(বসকো)’র উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় রাজশাহী মহানগরীর অনুরাগ কমিউনিটি সেন্টারে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় রাজশাহীতে জুয়াড়িদের দফায় দফায় চলানো হামলায় গুলিবিদ্ধ সাংবাদিক আশিক ইকবাল অন্তর (২০) এর অবস্থা সংকটাপন্ন। জুয়াড়িদের দৌরাত্মের বলি এই তরুণের জীবন বাঁচাতে ও দোষীদের যথাযথ শাস্তি নিশ্চিত করতে আকুতি জানিয়েছে পরিবারের সদস্যরা। অন্তরের পিতা গোলাম রাব্বানী ও মাতা আঞ্জু খাতুন দু’জনেই ঢাকা শহরে গার্মেন্স ফ্যাক্টরীতে কাজ করেন। অর্থ সংকটের কারণে তার চিকিৎসা ব্যয় নির্বাহ করা অসম্ভব হয়ে পড়েছে। তিন ভাইয়ের মধ্যে বড় ছেলের জীবনশঙ্কায় বাক হারিয়ে ফেলেছেন তারা।

অন্তরের পিতা গোলাম রাব্বানী জানান, গত কয়েকদিন থেকে তার বাইপাস করা পায়ুপথ দিয়ে তাজা রক্ত প্রবাহিত হচ্ছে। গত কয়েকদিন যাবৎ তার আলট্রাসনোগ্রাফি করা হচ্ছে সেখানে ইনফেকশন ধরা পড়েছে। এ বিষয়ে ড. হান্নান বলেন, ‘গুলি খাওয়া রোগী এই ভালো এই খারাপ, এ বিষয়ে কিছু বলা যাচ্ছে না।’ গত ১৫ অক্টোবর রাত ৯.৩০ মিনিটে তার শরীরের ক্ষতস্থান থেকে ২৫০ গ্রাম পুঁজ বের করা হয়েছে। গতকাল ২২ অক্টোবরও ক্ষতস্থান থেকে পুঁজ বের করা হয়েছে। এমতাবস্থায় অন্তরের উন্নত চিকিৎসার জন্য ব্যয়বহুল টাকার প্রয়োজন।

এ সময় অন্তরের চিকিৎসার জন্য সভার সন্মানীত প্রধান অতিথি বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যাণ ইউনিয়ন(বসকো)‘র মহাসচিব খায়রুল আলম রফিক কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক অন্তরের উন্নত চিকিৎসার ব্যবস্থা করার আশ্বাস দেন। সেই সাথে বসকো’র রাজশাহী বিভাগীয় কমিটি, চাঁপাইনবাবগঞ্জ জেলা কমিটি, ও তানোর উপজেলা কমিটির সদস্যদের প্রত্যেকে স্ব-স্ব অবস্থান থেকে অন্তরের উন্নত চিকিৎসার আর্থিক সহায়তা করার জন্যও অনুরোধ করেন। এছাড়াও সভা থেকে সমাজের বিত্তবান ব্যক্তিদেরও এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যাণ ইউনিয়ন(বসকো) রাজশাহী বিভাগের সাধারণ সম্পাদক মো: নূরে ইসলাম মিলনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাসুদ রানা রাব্বানীর পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খায়রুল আলম রফিক, কেন্দ্রীয় মহাসচিব, বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যাণ ইউনিয়ন(বসকো)। দৈনিক উপচার পত্রিকার প্রকাশক ও সম্পাদক ড. মো: আবু ইফসুফ সেলিম, বসকো চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি মো:আখতারুজ্জামান, বসকো সহ-সাধারণ সম্পাদক এম এ হাবিব জুয়েল, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য আবু কাউসার মাখন, বসকো, তানোর উপজেলা শাখার সভাপতি সোহানুল হক পারভেজ প্রমুখ।

এ সময় অন্যান্যদের মধ্যে বসকো রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা, দৈনিক নবচেতনার রাজশাহী প্রতিনিধি মোঃ শামসুল ইসলাম,ফাইসাল আহম্মেদ টকিসহ তানোর,চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী মহানগরীর স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

Spread the love
  • 69
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    69
    Shares

Leave a Reply

Your email address will not be published.