সিনিয়র সাংবাদিক বাবলুর মৃত্যুতে সাংবাদিক সংস্থার শোক প্রকাশ

গণমাধ্যম

প্রেস বিজ্ঞপ্তি : জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখার সাবেক সভাপতি আব্দুল্লাহ আল-মাহমুদ বাবলুর মৃত্যুতে সংগঠনটির পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে প্রেরিত এক শোক বার্তায় জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখার পক্ষে সভাপতি রফিক আলম, সাধারণ সম্পাদক এস.এইচ.এম. তরিকুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফয়সাল শাহরিয়ার অনতু ও অর্থ সম্পাদক আমিনুল ইসলাম বনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
জানা গেছে, রাজশাহীর সিনিয়র এই সাংবাদিক আব্দুল্লাহ আল-মাহমুদ বাবলু মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকাল সোয়া ৭টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নাল্লিাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এর পর মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বাদ জোহর উপশহর ঈদগাহ মাঠে তাঁর নামাজের জানাযা শেষে পশু হাসপাতাল গোরস্থানে দাফন করা হয়। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সার রোগে ভুগছিলেন। মৃত্যুকালে স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
উল্লেখ্য, আব্দুল্লাহ আল-মাহমুদ বাবলু সৎ সাংবাদিকতায় রাজশাহীর ইতিহাসে এক দৃষ্টান্ত। জীবদ্দশায় সুনামের সাথে সাংবাদিকতা করেছেন। তার হাতে তৈরি হওয়া অনেক সাংবাদিক রাজশাহীসহ সারা দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। রয়েছে প্রবাসেও। এর আগে ১৯৮৮ সালে তৎকালীন সাপ্তাহিক সোনার দেশ পত্রিকায় লেখালেখির মাধ্যমে বাবলু সাংবাদিকতা শুরু করেন। এরপর ১৯৯১ সালে দৈনিক পদ্মার বাণীতে কাজ শুরু করলেও ১৯৯৪ সালে তিনি নিজেই প্রতিষ্ঠা করেন ‘দৈনিক উপচার’ পত্রিকা। সাংবাদিক বাবলু ছিলেন পত্রিকাটির প্রতিষ্ঠাতা সম্পাদক। এরপর কিছু অংশ মালিকানায় প্রতিষ্ঠা করেন আরও একটি দৈনিক ‘উত্তরা প্রতিদিন’। মৃত্যুর আগ মুহুর্ত পর্যন্ত এই পত্রিকার প্রধান সম্পাদক হিসেবে ছিলেন।

স্ব.বা/ রু

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *