কেশবপুরের নিহত শ্রমিক রিপনের পিতাকে ঠিকাদারের আর্থিক সহায়তা প্রদান

জাতীয়

কেশবপুর (যশোর) প্রতিনিধি: শোরের কেশবপুরের সাগরদাঁড়ি গ্রামের কছির মোড়লের ছেলে রিপন হোসেন (১৮) পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর হেলফার হিসাবে কাজ করার সময় ২৩ সেপ্টেম্বর মাত্র ৭/৮ হাত উপর থেকে গাছের ডাল কাটার সময় গাছ থেকে পড়ে মারাতœক আহত হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় রিপন হোসেনের মৃত্যু হয়। সাব ঠিকাদার হুমায়ূন কবীর বলেন, তার অজান্তে ফোরম্যান রাজুর মাধ্যমে রিপন হোসেন মাত্র ৪/৫ দিন হেলফারের কাজ করে।

তারপরও তিনি রিপনের টিকিৎসার জন্য ২৫ হাজার টাকা ব্যায় করেছেন এবং সাগরদাঁড়ি ইউপি সদস্য আব্দুস সবুর, আওয়ামী লীগনেতা শহিদুজ্জামান শাহীন, আলিম, সমাজসেবক কামরুল ইসলাম, বাবু-সহ অনেকের মধ্যস্ততায় রিপনের পিতা কছির মোড়লের দাবীর প্রেক্ষিতে ৩৫ হাজার টাকা আর্থিক সহযোগিতার সিদ্ধান্ত গ্রহণ করে ইতিমধ্যে ২৫ হাজার টাকা আর্থিক সহযোহিতা প্রদান করেছেন। আগামী সপ্তাহে বাকি ১০ হাজার টাকা পরিশোধ করবেন।

এব্যাপারে সাগরদাঁড়ি এলাকার সমাজ সেবক কামরুল ইসলাম জানান, কছির মোড়ল তার পূত্র রিপনের চল্লিশা পালনের জন্য সাব ঠিকাদার হুমায়ূন কবীরের নিকট ৩৫ হাজার টাকা দাবী করেন। আমাদের অনুরোধে সাব ঠিকাদার হুমায়ূন কবীর ৩৫ হাজার টাকা প্রদান করতে রাজী হন এবং আমাদের মাধ্যমে ইতিমধ্যে ২৫ হাজার টাকা প্রদান করেছেন এবং আগামী সপ্তাহে বাকী ১০ হাজার টাকা প্রদান করবেন।

এদিকে গত ০৩-১০-২০১৯ তারিখে দৈনিক আলোকিত সংবাদ পত্রিকায় ৮ এর পাতায় “কেশবপুরে বিদ্যুতের কাজে গিয়ে মৃত্যু ॥ আজও ক্ষতিপূরণ পায়নি রিপোনের পরিবার” শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে সাব ঠিকাদার হুমায়ূন কবীর। তাঁর সম্মানহানি করার জন্য একটি কুচক্রী মহল সাংবাদিককে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন তথ্য সরবারহ করেছেন। তিনি প্রকাশিত সংবাদটি মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন দাবী করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *