নড়াইলে বাড়ির ওপর দিয়ে ১১ হাজার হাইভোল্টেজের বৈদ্যুতিক লাইন থাকায় আতঙ্ক

জাতীয়

নড়াইল জেলা প্রতিনিধি: নড়াইলের চরমল্লিকপুর গ্রামের মুন্সিবাড়ি এলাকায় বসতবাড়ির ওপর দিয়ে হাইভোল্টেজের বৈদ্যুতিক লাইন। মৃতু’র ভয়ে রাতে ঘুম হারাম হয়েছে এলাকাবাসীর আয়োজনে সকাল ৯ টার দিকে মল্লিকপুর ইউনিয়ন পরিষদ ভবনের সামনে বক্তারা বলেন, প্রায় ২ মাস আগে নড়াইলের লোহাগড়া উপজেলার চরমল্লিকপুর গ্রামের মুন্সিবাড়ির ওপর দিয়ে ১১ হাজার ভোল্টেজের লাইন টানা হয়েছে।

শুরু থেকে আপত্তি জানিয়ে আসলেও কর্তৃপক্ষ আমলে দেয়নি। আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, এ বিদ্যুৎলাইন চালু হলে অন্তত ১৫টি পরিবারের সদস্যদের চরম ঝুঁকির মধ্যে পড়তে হবে।

ঝুঁকিপূর্ণ এই লাইন অন্যত্র সরিয়ে নেয়ার জন্য পল্লীবিদ্যুৎ অফিসে একাধিকবার অভিযোগ করেও কোনো কাজ হয়নি। আমাদের দাবি, ঝুঁকিপূর্ণ এই বিদ্যুৎলাইন দ্রুত অপসারণ করে সড়কের পাশে ফাঁকা স্থান দিয়ে নেয়া হোক। এছাড়া যেখানে একটি খুঁটির প্রয়োজন, সেখানে অপরিকল্পিত ভাবে বসতবাড়ির পাশ দিয়ে কাছাকাছি আরো চারটি বৈদ্যুতিক খুঁটি বসিয়ে লোকজনের চলাফেরায় প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে।

ভূক্তভোগী মাজহারুল শুভ্র বলেন, গত ২১ সেপ্টেম্বর পল্লী বিদ্যুৎ সমিতি যশোর-২ এর মনিরামপুর অফিসের জেনারেল ম্যানেজার বরাবর এ বিষয়ে অভিযোগ দিয়েছি। কিন্তু এখনো কোনো কাজ হয়নি।

এ ব্যাপারে পল্লী বিদ্যুৎ সমিতি লক্ষীপাশা অভিযোগ কেন্দ্রের কর্মকর্তা বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষ এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *