দক্ষিণ সুনামগঞ্জে শহীদ আরশ আলী স্মৃতি সংসদের উদ্যোগে কৃতি সংবর্ধনা

জাতীয়

কাজী মোঃ জমিরুল ইসলাম মমতাজ (সুনামগঞ্জ): দক্ষিণ সুনামগঞ্জে বীর মুক্তিযোদ্ধা শহীদ আরশ আলী স্মৃতি সংসদের উদ্যোগে ২০১৯ সালের এসএসসি ও এইচএসসি উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।

শনিবার বিকাল ৫ টায় উপজেলার আস্তমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে শহীদ আরশ আলী স্মৃতি ট্রাস্টের সৌজন্যে সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে শহীদ আরশ আলী স্মৃতি সংসদের সভাপতি তোফাজ্জল হোসেন কিবরিয়ার সভাপতিত্বে ও সাধারণ স¤পাদক হুমায়ূন আহমদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফারুক আহমদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও জেলা কাজী সমিতির সাংগঠনিক স¤পাদক কাজী এম জমিরুল ইসলান মমতাজ, উপজেলা যুবলীগের সহ-সভাপতি রাজা মিয়া, যুবলীগ নেতা হাসান মাহমুদ তারেক, সাবেক মেম্বার আমান আলী, আস্তমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপুল চক্রবর্তী, শহীদ আরশ আলীর চাচা মজর আলী, শহীদ আরশ আলী স্মৃতি সংসদের সিনিয়র সহ-সভাপতি আক্সগুর মিয়া।

সভায় আরও বক্তব্য রাখেন মনবেগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা পপি বেগম, আস্তমা গ্রামের শিক্ষার্থী আমিনুল ইসলাম, সাকিল আহমদ, সায়েফ আহমদ, আল-আমিন, মাসুমা বেগম, আবদাল মিয়া সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

বক্তারা বলেন, শহীদ আরশ আলী আমাদের গর্ব। যিনি একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ হয়েছেন। কিন্তু স্বাধীনতার এত বছর পরেও সেই বীর মুক্তিযোদ্ধার স্মৃতি ধরে রাখা যায় এমন কোন উদ্যোগ গ্রহণ করা হয়নি। আগামী প্রজন্ম শহীদ আরশ আলী স¤পর্কে জানার জন্য কোন কিছুই করা হয়নি।

বক্তারা দাবী করেন শীঘ্রই যেন এই বীর মুক্তিযোদ্ধার জন্য সরকারি যেকোন স্থাপনা নাম করণ করা হয়। তার-ই সাথে সাথে শহীদ আরশ আলী কবর স্থানান্তর করে তার জন্মস্থান আস্তমায় আনার জন্য আহবান জানান তারা। অনুষ্ঠান পরবর্তী অতিথি বৃন্দরা শিক্ষার্থীদের সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *