কেশবপুরে প্রাথমিক শিক্ষকদের ৭ দফা দাবীতে অর্ধদিবস কর্মবিরতি পালন

জাতীয়

কেশবপুর (যশোর) প্রতিনিধি: সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন স্কেল প্রদান-সহ ৭ দফা দাবীতে যশোরে জেলার কেশবপুর উপজেলা সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ১৬ অক্টোবর অর্ধদিবস কর্মবিরতি পালন করেছে।

প্রাথমিক শিক্ষকদের ৭দফা দাবী আদায় কমিটির আহ্বায়ক শাহিনুর রহমান শাহিন ও সদস্য সচিব নাজমূল হুদা বাবু জানান, কেন্দ্রীয় কর্মসূচীর আলোকে ১৪ অক্টোবর থেকে আমাদের আন্দোলন শুরু হয়েছে।

১৬ অক্টোবর উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে অর্ধদিবস কর্মবিরতী পালন করা হয়েছে। ১৭ অক্টোবর পূর্ণ দিবস কর্মবিরতি পালন করা হবে। ২৩ অক্টোবর ঢাকায় শিক্ষক সমাবেশ ও বিক্ষোভ এবং দাবী আদায় না হওয়া পর্যন্ত লাগাতার কর্মসূচী পালন করা হবে।

উল্লেখ্য প্রাথমিক শিক্ষকদের ৭দফা দাবীর মধ্যে রয়েছে অষ্টম জাতীয় বেতনস্কেল অনুযায়ী সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন স্কেল প্রদান, সহকারী শিক্ষকের পদকে এন্ট্রিপদ ধরে শতভাগ বিভাগীয় পদোন্নতির মাধ্যমে পরিচালক পর্যন্ত পদোন্নতির ব্যবস্থা গ্রহণ করা।

পদোন্নতি প্রাপ্ত প্রধান শিক্ষকদের বেতন স্কেল সরাসরি নিয়োগ প্রাপ্ত প্রধান শিক্ষকদের ন্যায় প্রদান করা, চলতি দায়িত্ব প্রাপ্ত প্রধান শিক্ষকদের অবিলম্বে পদোন্নতির ব্যবস্থা করা, বিদ্যালয়ের পাঠদান সময় সূচী সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত নির্ধারণ করা।

শিক্ষকদের চাকুরী ভোকেশনাল সার্ভিসের পরিবর্তে নন ভকেশনাল সার্ভিস হিসাবে গণ্য করা এবং পদোন্নতি প্রাপ্ত প্রধান শিক্ষকদের টাইম স্কেল-সহ সকল প্রকার জটিলতা নিরশন করা।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *