কুষ্টিয়ায় চাঞ্চল্যকর শিশু ধর্ষণ ও হত্যার দায়ে ধর্ষক আবু তালেবের মৃত্যুদণ্ড

জাতীয়

স্বদেশ বাণী ডেস্ক: কুষ্টিয়ায় চাঞ্চল্যকর শিশু সাবিহা ধর্ষণ ও হত্যা মামলায় ধর্ষক আবু তালেবের মৃত্যুদণ্ড ও এক লক্ষ টাকা জরিমানা।

মঙ্গলবার বেলা সাড়ে ১০টায় কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মোঃ মশিয়ার রহমান আসামির উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামি আবু তালেব (৩৮) মিরপুর উপজেলার মিঠন হঠাৎপাড়া গ্রামের রওশন আলীর ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১৪ই সেপ্টেম্বর, সন্ধ্যায় মিরপুর উপজেলার মিঠন গ্রামে শিশু সাবিহা (৭) নিজ বাড়ির আঙ্গিনায় প্রতিবেশী শিশুদের সঙ্গে খেলা করছিলো। তারপর থেকে শিশুটি নিখোঁজ হয়। পরদিন, সকাল ১০টায় বাড়ির পাশের ধানক্ষেতের সেচখাল থেকে শিশু সাবিহার লাশ উদ্ধার করে পুলিশ। সুরতহাল প্রস্তুতির সময়ই প্রাথমিকভাবে পুলিশ টের পায় শিশুটিকে ধর্ষণ করে হত্যা করা হয়েছে।

এই ঘটনায়, নিহত শিশুর পিতা বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আইনে অজ্ঞাত আসামির বিরুদ্ধে মিরপুর থানায় মামলা করেন। মামলাটি তদন্ত শেষে একমাত্র আসামি আবু তালেবকে চিহ্নিত করে গ্রেপ্তার করে ২০১৮ সালের ১২ই ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের কৌসুলি মেহেদী হাসান জানান, এ মামলায় আসামি আবু তালেবের বিরুদ্ধে অভিযোগের শুনানি শেষে বিজ্ঞ আদালত তাকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডে দন্ডিতসহ এক লক্ষ টাকা জরিমানার আদেশ দেন।  সূত্র: ডিবিসি নিউজ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *