বগুড়া, টাঙ্গাইল ও ঢাকা থেকে ৩ শিশুর লাশ উদ্ধার

জাতীয়

স্বদেশ বাণী ডেস্ক: বগুড়া, টাঙ্গাইল ও ঢাকার কেরানীগঞ্জ থেকে তিন শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার (৩০ অক্টোবর) বিভিন্ন সময়ে লাশগুলো উদ্ধার করা হয়।

বগুড়া প্রতিনিধি জানান, জেলার শেরপুরে তৃতীয় শ্রেণি পড়ুয়া আশিক হাসান (৮) নামে এক শিশুকে মাথায় আঘাতে হত্যার অভিযোগ পাওয়া গেছে। পুলিশ বুধবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার কৃষ্ণপুর যমুনাপাড়ায় প্রতিবেশীর বাড়ির একটি ঘর থেকে তার বস্তাবান্দি লাশ উদ্ধার করে। শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। আটকরা হলো– প্রতিবেশী সিয়াম (১৫) এবং তার বাবা সিরাজ, মা পারভিন ও ভাই সোহাগ (২৫)।

শেরপুর থানার পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম জানান, নিহত শিশু আশিক হাসান শেরপুর উপজেলার কৃষ্ণপুর যমুনাপাড়ার মঞ্জু আলমের ছেলে। সে স্থানীয় শেরুয়া আদর্শ স্কুলে তৃতীয় শ্রেণিতে পড়তো। বুধবার বিকাল ৩টার দিকে সে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুজি করে তার সন্ধান পাওয়া যায়নি। সন্ধ্যার দিকে পাশের সিয়ামদের বাড়ির একটি ঘরে তার বস্তাবন্দি লাশ পাওয়া যায়।

এই পুলিশ কর্মকর্তা ধারণা করছেন, খেলা নিয়ে ঝগড়া হওয়ায় সিয়াম ভারি কিছু দিয়ে আশিকের মাথায় আঘাত করলে তার মৃত্যু হয়। এরপর লাশ গুম করতে বাড়িতে নিয়ে বস্তায় ভরে ঘরে রাখা হয়েছিল। এ ব্যাপারে তদন্ত ও আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

টাঙ্গাইল প্রতিনিধি জানান, টাঙ্গাইলের কালিহাতীতে নিখোঁজের ৪৫ ঘণ্টা পর ভাবনা (৫) নামে এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার (৩০ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার এলেঙ্গার পৌলি নদী থেকে শিশুটির ভাসমান লাশ উদ্ধার করা হয়। কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন এ তথ্য নিশ্চিত করেছেন।

ভাবনা উপজেলার দশাকিয়া ইউনিয়নের নয়াপাড়া গ্রামের বাবু মিয়ার মেয়ে।

স্থানীয়রা জানান, গত সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে স্থানীয় একটি মাদ্রাসা থেকে বাড়ি ফেরার পথে সল্লা এলাকার পৌলি নদীতে খেয়া নৌকা থেকে পড়ে শিশু ভাবনা নিখোঁজ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধারকাজ পরিচালনা করে। পরে তারা শিশুটির সন্ধান না পেয়ে ওই দিন উদ্ধার কাজ সমাপ্ত করা হয়। এরপর বুধবার সকালে এলেঙ্গার ওই নদীতে স্থানীয় জেলেরা মাছ ধরতে জাল ফেলে। তাদের জালে শিশু ভাবনার লাশ দেখে পরিবারকে খবর দেয়। পরে তারা লাশ বাড়িতে নিয়ে যায়।

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি জানান, ঢাকার কেরানীগঞ্জে বুড়িগঙ্গা নদীর মাদবর বাজার ট্রলারঘাট এলাকা থেকে ভাসমান অবস্থায় অজ্ঞাত (১৪) এক কিশোরের লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (৩০ অক্টোবর) বিকাল ৫টায় মডেল থানা পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

কেরানীগঞ্জ মডেল থানার উপপরিদর্শক (এসআই) আসলামুজ্জামান জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে নদীতে ভাসমান অবস্থায় অজ্ঞাত কিশোরের লাশটি উদ্ধার করা হয়। লাশের পরনে ছিল শুধু কালো রঙের জিন্সের প্যান্ট। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে। সূত্র: বাংলাদেশ জার্নাল।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *