সারা দেশে পেঁয়াজের মূল্যবৃদ্ধি: বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ চায় জামায়াত

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: ঢাকাসহ সারা দেশে পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। একই সঙ্গে দলটির পক্ষ থেকে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির পদত্যাগের দাবি জানানো হয়েছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, অযৌক্তিভাবে পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে দেশের ভুক্তভোগী জনগণসহ আমরা সবাই গভীরভাবে উদ্বিগ্ন। পেঁয়াজের মূল্য সাধারণ জনগণের নাগালের বাইরে চলে গেছে। কয়েকদিন আগে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছিলেন, ১০০ টাকার কমে পেঁয়াজ পাওয়ার সম্ভাবনা আপাতত নেই এবং বিদেশ থেকে পেঁয়াজ আমদানি করা হচ্ছে।

পেঁয়াজের চালান দেশে এসে পৌঁছালে দাম কমে আসবে। কিন্তু আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, বর্তমানে বাজারে প্রতি কেজি পেঁয়াজ ২০০ থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে। পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে জনগণের নাভিশ্বাস উঠেছে। জনগণের মধ্যে চরম হতাশা বিরাজ করছে।

এতে আরও বলা হয়, এই প্রেক্ষাপটে আমাদের প্রশ্ন হলো, পেঁয়াজের বাজার কারা নিয়ন্ত্রণ করছে? তারা কী এতই শক্তিশালী যে সরকার তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না? পেঁয়াজের মূল্যবৃদ্ধি অসাধু ব্যবসায়ীরা নাকি সরকার নিজেই বা তাদের দলীয় লোকদের দ্বারা সিন্ডিকেট তৈরি করে বাড়াচ্ছে?

পেঁয়াজের দাম জনগণের ক্রয়সীমার মধ্যে না রাখতে পারাটা সরকারের চরম ব্যর্থতা উল্লেখ করে এই ব্যর্থতার দায় কাঁধে নিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির অবিলম্বে পদত্যাগ দাবি করে জামায়াত। সূত্র: পূর্বপশ্চিমবিডি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *