নড়াইলে পরীক্ষা শেষে কলেজ ভবনে হামলা আহত-১

জাতীয় লীড

নড়াইল জেলা প্রতিনিধি: সরকারি শহীদ আবদুস সালাম ডিগ্রী কলেজে ঢুকে রিয়াজুল মন্ডল (১৮) নামে এক এইচএসসি পরীক্ষার্থীকে পি’টিয়ে আহ’ত করেছে একদল বহিরাগত ফুটবল খেলাকে কেন্দ্র করে। আহত ওই ছাত্রকে নড়াইলের কালিয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কলেজের নির্বাচনী পরীক্ষা শেষে কলেজ ভবনের বারান্দায় হা’মলার ঘটনা ঘটে।

শিক্ষকরা হাম’লাকারিদের ব্যবহৃত একটি মোটর সাইকেল আটক করেছে। রিয়াজুল নড়াইলের জেলার শুক্তগ্রামের শাহাজাহান মন্ডলের ছেলে।

জানা যায়, ১৫-২০দিন আগে নড়াইলের জেলার পুরুলিয়া স্কুল মাঠে কালিয়া ফুটবল একাদশ ও নড়াইলের পুরুলিয়া ফুটবল একাদশের মধ্যে একটি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। ওই খেলায় রিয়াজুল পুরুলিয়া একাদশের পক্ষে অংশ নিতে গেলে নড়াইলের কালিয়া ফুটবল একাদশের সদস্য ও নড়াইলের কালিয়ায় উপজেলার মির্জাপুর গ্রামের মৃত প্রমথ দাশের ছেলে প্রশান্ত দাশসহ তার সহযোগীরা রিয়াজুলকে তাদের বিপক্ষে খেলতে নিষেধ করে।

কিন্ত রিয়াজুল তদের নিষেধ উপেক্ষা করে নড়াইলের পুরুলিয়া ফুটবল একাদশের পক্ষে খেলায় অংশ নেয়। এতে তারা ক্ষি’প্ত হয়। সকালে রিয়াজুল নির্বাচনী পরীক্ষায় অংশ নিতে নড়াইলের কালিয়ায় কালিয়া কলেজে আসে। পরীক্ষা শেষে হল থেকে বের হওয়ার সময় প্রশান্তের নেতৃত্বে ৪-৫ জনের একদল বহিরাগত যুবক তার ওপর হা’মলা চালিয়ে কলেজ ভবনের বারান্দায়ই তাকে পি’টিয়ে আহত করে।

নড়াইলের কালিয়ায় সরকারি শহীদ আব্দুস সালাম ডিগ্রী কলেজের অধ্যক্ষ তপন কুমার দাশ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘কলেজের শিক্ষকরা আহত ছাত্রকে হাম’লাকারিদের কবল থেকে উদ্ধারের পর কালিয়া হাসপাতালে ভর্তি করেছে। হাম’লায় ব্যবহৃত একটি মোটর সাইকেল আটক করা হয়েছে।

নড়াইলের কালিয়া থানার ওসি মোঃ রফিকুল ইসলাম বলেন, ছাত্রের ওপর হাম’লার ঘটনায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’ কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও কালিয়ার ইউএনও মোঃ নাজমুল হুদা বলেন, ‘ঘটনাটিতে আইনী ব্যবস্থা গ্রহনণর জন্য অধ্যক্ষকে পরামর্শ দেয়া হয়েছে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *