নড়াইলে লবন নিয়ে তুলকালাম কান্ডে আটক- ৬

জাতীয় লীড

নড়াইল জেলা প্রতিনিধি: নড়াইলে গুজবে লবণ কেনার হিড়িক, ৫ ব্যবসায়ীকে দ- দাম বৃদ্ধির গুজবে নড়াইলে বিভিন্ন দোকানে লবণ কেনার হিড়িক পড়ে গেছে। অনেকেই প্রয়োজনের তুলনায় অধিক পরিমাণে বেশি দামে লবণ ক্রয় করছেন।

এদিকে, লবণ মজুদ ও অতিরিক্ত দামে বিক্রির করার ঘটনায় ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন এলাকা থেকে পাঁচ জনকে আটকের পর বিভিন্ন মেয়াদে কারাদ- ও জরিমানা করেছেন। অভিযানকালে মজুদকৃত ২০০ কেজি লবণ উদ্ধার করা হয়েছে। জেলা প্রশাসক আনজুমান আরা ও পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন নড়াইল শহরের পুরাতন বাসটার্মিনাল ও শহরের বাণিজ্যিক এলাকা রূপগঞ্জ বাজারসহ বিভিন্ন এলাকা পরিদর্শন করেন এবং গুজবে কান না দেয়ার জন্য ব্যবসায়ীসহ সকলের প্রতি অনুরোধ জানান।

অপরদিকে, ছড়িয়ে পড়েছে লবনের মূল্যবৃদ্ধির গুজব। অনেকে জেনে আবার অনেকে না জেনে প্রয়োজনের তুলনায় বেশি লবন কিনছেন। লবন কিনতে গিয়ে অনেকে শিকার হচ্ছেন বিড়ম্বনার। লবন নিয়ে চারদিকে যেন তুলকালাম কান্ড। গুজবের শিকার হয়ে হাজারো নারী-পুরুষ ৫-১০কেজি লবন কিনে বাড়ি ফিরছেন। খবরটি এলাকায় দ্রুত ছড়িয়ে পড়লে হুড়োহুড়ি লেগে যায় নড়াইল-লোহাগড়া বাজারসহ আশপাশের বাজারে।

বাজারের কিছু অসাধু ব্যবসায়ী অধিক লাভের আশায় খোলা লবন প্রতি কেজি ১৫টাকার জায়গায় ৪০টাকা এবং প্যাকেট লবন ৫০-৬০ টাকায় বিক্রি করে বাজার অস্থিতিশীল করার চেষ্টা করছেন। সংবাদ পেয়ে নড়াইলের পুলিশ সুপারের নির্দেশে এসআই মিল্টন কুমার দেবদাসের নেতৃত্বে একদল পুলিশ বাজারে পৌছে লবনের উর্দ্ধগতি নিয়ন্ত্রন করেন।

এ সময় লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্মমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুকুল কুমার মৈত্র বাজারে ভ্রাম্যম্মান আদালত পরিচালনা করে অধিক মুল্যে লবন বিক্রি করার অপরাধে একজন ব্যবসায়ীকে ৫হাজার টাকা জরিমানা করেন। পাশাপাশি ক্রেতা-ভোক্তাদের সচেতনতায় মাইকিং করা হয়।

গতকাল নড়াইলের লোহাগড়া পৌর শহরের পাশাপাশি পুরো জেলায় উপজেলায় ছড়িয়ে পড়েছে লবনের মূল্যবৃদ্ধির গুজব।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *