নোয়াখালীতে বিক্ষোভ সমাবেশে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ, আহত ১৫

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: নোয়াখালীতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ১৫ জন আহত হয়েছেন।

শনিবার (২৩ নভেম্বর) সকালে প্রেসক্লাবের সামনে ও শহরের বিভিন্নস্থানে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় তিন জনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলো- জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. দিদার, জেলা ছাত্রদল নেতা রায়হানুল হক রাসু, মো. রমজান।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১০টা থেকে নোয়াখালী প্রেসক্লাবের সামনে বিএনপির নেতাকর্মীরা খণ্ডখণ্ড মিছিল নিয়ে সমবেত হয়। বেলা ১১টার দিকে একটি মিছিল আসলে পুলিশ এতে বাধা দেয়। মুহূর্তেই পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়।

এ সময় পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরে বিভিন্ন জায়গা থেকে একত্রিত হয়ে পুলিশের ওপর হামলা চালানোর চেষ্টা করে বিএনপির নেতাকর্মীরা। এক পর্যায়ে বিএনপির ডাকা নির্ধারিত সভাটি পণ্ড হয়ে যায়।

পরে দুপুরে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানের মাইজীদের বাস ভবনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে তারা বলেন, পুলিশ বিনা উস্কানিতে তাদের মিছিলে বাঁধা দেয় এবং নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে। এতে তাদের ১৫ থেকে ২০ জন নেতাকর্মী আহত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্যাহ্ আল নোমান, জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান, পৌর বিএনপির সাধারণ সম্পাদক শাহ জাফর উল্লাহ রাসেল, জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি সাবের আহমেদ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, জেলা ছাত্রদলের সভাপতি আজগর উদ্দিন দুখু, সাধারণ সম্পাদক আবু হাসান নোমান প্রমুখ।

এ বিষয়ে সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবীর হোসেন জানান, সমাবেশ করার কোনো অনুমতি ছিল না বিএনপির। তারপরও তারা সমাবেশ করছিল। কিন্তু হঠাৎ মিছিল থেকে বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে, পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করেছে মাত্র। এ ঘটনায় তিন জনকে আটক করেছে পুলিশ। আটককৃতদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি। সূত্র: পূর্বপশ্চিমবিডি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *