মুক্তিযোদ্ধা দলের সভাপতি আজিজ বিমানবন্দর থেকে গ্রেফতার

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইসতিয়াক আজিজকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (২৭ নভেম্বর) রাত ৩টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর তাকে শাহবাগ থানায় নেওয়া হয়েছে। শাহবাগ থানা পুলিশের একজন কর্মকর্তা গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন।

সুনির্দিষ্ট কোন অভিযোগ তাকে গ্রেফতার করা হয়েছে তা স্পষ্টভাবে না জানালেও তিনি বলেন, মঙ্গলবার সুপ্রিমকোর্টের সামনে খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে মুক্তিযোদ্ধা-জনতা সংহতি সমাবেশ করে বিশৃংখলা সৃষ্টির কারণে ইসতিয়াক আজিজকে গ্রেফতার করা হয়েছে।

সূত্র জানায়, ইসতিয়াক আজিজ মালয়েশিয়া যাচ্ছিলেন। সেখান থেকে আমেরিকা যাওয়ার কথা ছিল তার।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুর ১২টার দিকে বিএনপির নেতাকর্মীরা হাইকোর্টের সামনে অবস্থান নেন। দুপুর ২টার দিকে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এ সময় নেতা-কর্মীরা পানিসম্পদ মন্ত্রণালয়ের একটি গাড়ি ভাঙচুর করে। পুলিশকে লক্ষ‌্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে। এছাড়া বেশ কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে।

এদিকে গত রাতে এ ঘটনায় মামলা দায়ের করেছে শাহবাগ থানা পুলিশ। মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ্ আল নোমানসহ ২৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত আসামি করা হয়েছে বিএনপির আরও ৫শ’ জনকে।

মামলায় গাড়ি ভাঙচুর, পুলিশের ওপর হামলার অভিযোগ আনা হয়েছে। সূত্র: পূর্বপশ্চিমবিডি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *