তিন মাস ধরে যুক্তরাজ্যে থেকেও পুলিশের মামলায় আসামি বিএনপি নেতা পাপলু!

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: দীর্ঘ তিন মাস ধরে যুক্তরাজ্যে অবস্থান করছেন সিলেট জেলা যুবদলের আহবায়ক ও জেলা বিএনপির সদস্য সিদ্দিকুর রহমান পাপলু। যুক্তরাজ্যে থাকলেও বৃহস্পতিবারে (১২ ডিসেম্বর) সিলেটে বিএনপির মিছিল থেকে ককটেল বিস্ফোরণের ঘটনায় দায়েকৃত মামলায় আসামি হয়েছেন তিনি।

সিলেট মহানগরীর কোতোয়ালি মডেল থানার এসআই অঞ্জন কুমার দাশ এ মামলাটি করেছেন।

এ মামলায় সর্বমোট ৫৮ জনকে আসামি করা হয়েছে। এরমধ্যে ৩৮ জনের নাম উল্লেখ করা হয় এবং বাকিরা অজ্ঞাত। মামলায় ২৯ নম্বর আসামি করা হয়েছে সিদ্দিকুর রহমান পাপলুকে।

পাপলু যুক্তরাজ্যে অবস্থান করার কথা স্বীকার করে তাকে আসামি করায় ক্ষোভ প্রকাশ করেছেন জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আলী আহমদ।

তিনি বলেন, পুলিশের মামলাটি যে ভুয়া ও উদ্দেশ্যপ্রণোদিত তার প্রমাণ যুক্তরাজ্যে অবস্থানকারী ব্যক্তিকেও আসামি করা।

বৃহস্পতিবার সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিন আপিল বিভাগ থেকে নামঞ্জুর করার পর সিলেট নগরে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেন। জিন্দাবাজার এলাকায় এসে এই মিছিল থেকে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। ওইদিনই মিছিল থেকে ৩ জনকে আটক করে পুলিশ।

এ ঘটনায় এসআই অঞ্জন কুমার দাশ বাদী হয়ে শুক্রবার (১৩ ডিসেম্বর) সিলেট কোতোয়ালী মডেল থানার বিএনপির ৩৮ নেতাকর্মীরা নাম উল্লেখ করে ও ১৫/২০ জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেন।

বিএনপি সূত্রে জানা গেছে, গত ৪ অক্টোবর জেলা যুবদলের আহবায়ক সিদ্দিকুর রহমান পাপলু যুক্তরাজ্যে তার পরিবারের দেখা করতে যান। বর্তমানে তিনি সেখানেই অবস্থান করছেন। সূত্র: পূর্বপশ্চিমবিডি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *