মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক মামুন আটক

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সাধারণ সম্পাদক মামুনসহ দুই জনকে গতরাতে রাজধানী থেকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।

এর আগে আজ সোমবার সকালে সচিবালয়ে নিজ কার্যালয়ে ডাকসু ভিপি নুরের ওপর হামলাকারীদের দলীয় পরিচয় যাই হউক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধা মঞ্চ সরাসরি আওয়ামী লীগের সাথে জড়িত নয়। হামলায় যার নাম এসেছে সে ছাত্রলীগ থেকে বহিস্কৃত।

ওবায়দুল কাদের আরও জানান, এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য স্বরাষ্টমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। ডাকসু ভিপির ওপর হামলা নিন্দনীয় বলেও মন্তব্য করেন তিনি।

প্রসঙ্গত, রবিবার দুপুরে মুক্তিযুদ্ধ মঞ্চ ও সাধারণ ছাত্র অধিকার পরিষদের একাংশের নেতাকর্মীদের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে ডাকসু ভবনে অবস্থানকালে নুরের ওপর হামলা করে মুক্তিযুদ্ধ মঞ্চের সমর্থকরা। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া, পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে ডাকসু ভবনে ঢুকে নুরসহ সেখানে থাকা সাধারণ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের বেধড়ক পেটায় তারা।

হামলায় আহতদের মধ্যে তুহিন ফারাবীকে ঢাকা মেডিক্যালে লাইফ সাপোর্টে নেয়া হয়। ফারাবি বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক এবং কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-আহবায়ক। সূত্র: বাংলাদেশ জার্নাল।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *