দুর্নীতি-অন্যায়ের সাথে যারা সম্পৃক্ত মানুষের কাছে তারা ঘৃণিত: দুদক সচিব

জাতীয় লীড

কাজী মোঃ জমিরুল ইসলাম মমতাজ (দক্ষিন সুনামগঞ্জ): দূর্নীতি দমন কমিশনের সচিব মুহাম্মদ দিলোয়ার বখত বলেছেন, যারা অন্যায় ও দুর্নীতির সাথে সম্পৃক্ত তারা সবসময়ই মানুষের কাছে ঘৃনিত। কেহ ঘোষ দিলে বা নিলে তাকে ধরার কৌশল অবলম্বন করতে হবে। হাওরে যে পরিমানউন্নয়ন ও বাঁধ নির্মান প্রয়োজন তা সঠিক ভাবে করার পরামর্শ দেন তিনি।

কারো ক্ষতি সাধনের জন্য ক্ষমতার ব্যবহান না করে সততার মনোভাব নিয়ে কাজ করলে দেশ একদিন দূনীর্তিমুক্ত হবে। মাঠ পর্যায়ে যদি দুনীতি প্রতিরোধ করা না যায়, তা হলে দুর্নীতি বিস্তার হবে ও উন্নয়ন বাঁধাগ্রস্ত হবে। হাওরের বাঁধের কাজে গণমাধ্যমকর্মী, সুশীল সমাজের নেতৃবৃন্দকে সম্পৃক্ত করা হলে দুনীতি কমে যাবে।

তিনি আজ শনিবার দুপরে সুনামগঞ্জ জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি, স্থানীয় গণ্যমান্যব্যাক্তিবর্গ ও বিভিন্ন পর্যায়ে কর্মরত সরকারী কর্মকর্তাদের সাথে দূর্নীতি দমন কমিশনের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ এমরান হোসেনের সঞ্চালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শরিফুল ইসলাম, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ হারুন অর রশিদ, সিভিল সার্জন ডাঃ আশুতোষ দাস, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ শহীদুর রহমান, গনপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আবুল আয়াম।

বীর মুক্তিযোদ্ধা মোঃ আবু সুফিয়ান, নারীনেত্রী ফৌজিআরা শাম্মী, সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ শেরগুল আহমদ, সহ-সভাপতি বিজন সেন রায়, সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টেলিভিশনের প্রতিনিধি কুলেন্দু শেখর দাস, দৈনিক সুনামগঞ্জের খবরের সম্পাদক ও প্রকাশক পংকজ কান্তি দে, সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক ও দৈনিক হাওরাঞ্চলের কথা পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ মাহতাব উদ্দিন তালুকদার, দৈনিক সময়ের সম্পাদক ও প্রকাশক সেলিম আহমদ তালুকদার, বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি মাছুম হেলাল, দৈনিক কালের কণ্ঠের প্রতিনিধি শামস শামীম প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *