শিশুদের সঙ্গে খেলায় মেতে ওঠলেন প্রধানমন্ত্রী

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: দেশজুড়ে বই উৎসবের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সকালে গণভবনে প্রধানমন্ত্রী এই বই উৎসবের উদ্বোধন করেন। প্রথমে শিক্ষামন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর হাতে নতুন বই তুলে দেন।

এরপর দেশের বিভিন্ন স্থান থেকে আসা শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে উৎসবের সূচনা করেন শেখ হাসিনা।

শিশুদের হাতে বই তুলে দিয়ে প্রধানমন্ত্রী তাদের নিয়ে গণভবনের মাঠে খেলায় মেতে উঠলেন শিশুদের সঙ্গে। এ সময় দোলনায় বসা শিশুদের দোল দিতে দেখা যায় প্রধানমন্ত্রীকে।

এসময় প্রধানমন্ত্রী বলেন, আমরা ক্ষমতায় এসে শিক্ষার প্রসারে নানা পদক্ষেপ নিয়েছি। শিক্ষা ছাড়া কোনো জাতি সম্মানের সঙ্গে বাঁচতে পারে না। তাই আমাদের লক্ষ্য ভবিষ্যত প্রজন্মের জন্য শিক্ষার সুযোগ নিশ্চিত করা।

প্রধানমন্ত্রী আরও বলেন, স্বাধীন দেশটাকে আমরা উন্নত করে গড়ে তুলতে চাই। এ জন্য সব থেকে বেশি দরকার হচ্ছে, আমাদের যারা ভবিষ্যৎ নাগরিক, তারা যেন শিক্ষা-দীক্ষায় সব ধরনের শিক্ষায় উন্নত হয়, যাতে আমরা দেশকে গড়ে তুলতে পারি। আমাদের দেশের এই ভবিষ্যৎ নাগরিকেরা যেন আগামী দিনে একটা সুন্দর সমাজ পায়।

উৎসবের অংশ হিসেবে নতুন বছরের প্রথম দিন আগামীকাল বুধবার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের প্রতিটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যে পাঠ্যপুস্তক তুলে দেওয়া হবে। এবার সারাদেশে ৪ কোটি ২৬ লাখ ১৯ হাজার শিক্ষার্থীর জন্য ৩৫ কোটি ৩১ লাখ ৪৪ হাজার নতুন বই বিতরণ করা হবে। সূত্র: বাংলাদেশ জার্নাল।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *