শিক্ষামন্ত্রীর লাইভে এইচএসসি পরীক্ষার্থীর ‘চুমু’র ছবি ভাইরাল

জাতীয় শিক্ষা

স্বদেশবাণী ডেস্ক: অবশেষে মহামারি করোনার কারণে স্থগিত থাকা এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষা শেষ পর্যন্ত বাতিল করা হয়েছে। জেএসসি ও এসএসসির ফলের গড় অনুযায়ী এবারের এইচএসসির ফল নির্ধারণ করা হবে। আর এই ফলাফল জানানো হবে ডিসেম্বরে।

আজ বুধবার (৭ অক্টোবর) ভার্চুয়াল বৈঠকে এই ঘোষণা দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। জুম প্লাটফর্ম ব্যবহার করে আয়োজিত এই বৈঠক কয়েকটি টেলিভিশন চ্যানেল সরাসরি সম্প্রচার করে।

এদিকে লাইভ চলাকালীন পরীক্ষা বাতিলের ঘোষণার সময় টিভি স্ক্রিনে শিক্ষামন্ত্রীকে ‘চুমু’ দেন এক পরীক্ষার্থী। সামাজিক যোগাযোগমাধ্যমে যা মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

ভাইরাল হওয়া ছবিতে দেখা গেছে, নেভি-ব্লু টি শার্ট পড়া জনৈক ছাত্রী টেলিভিশনের স্ক্রিনে শিক্ষামন্ত্রীকে ‘চুমু’ দিচ্ছেন। তবে ছবিটি কোথা থেকে তোলা কিংবা ওই শিক্ষার্থী কে সে বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। ফেসবুকে আপলোডের পর থেকেই ছবিটি অনেকে শেয়ার করছেন। ফলে তা মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়।

এদিকে পরীক্ষা বাতিলের ঘোষণা আসার পর ফেসবুকেসহ বিভিন্ন প্লাটফর্মে এইচএসসি পরীক্ষার্থীদের উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গেছে। শিক্ষামন্ত্রীর এ ঘোষণাকে তারা ‘এইচএসসির ফল প্রকাশ’ হিসেবে দেখছেন। আর সাথে সাথে প্রশংসায় ভাসাচ্ছেন শিক্ষামন্ত্রী ও শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্টদের।

প্রসঙ্গত, করোনাভাইরাসের কারণে ১৮ মার্চ থেকে বন্ধ হয়ে যায় সব শিক্ষাপ্রতিষ্ঠান। এরপর ১ এপ্রিল থেকে শুরু হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষাও স্থগিত হয়েছে। এরমধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বেশ কয়েক দফা বাড়িয়ে আগামী ৩১ অক্টোবর করা হয়েছে। তবে এইচএসসি পরীক্ষা নিয়ে ১৪ লাখ শিক্ষার্থী ও তাদের পরিবার বেশ উদ্বেগের মধ্যে ছিল।

 

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *