আগামীকাল শুক্রবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: শুক্রবার জাতির জনক বঙ্গন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগের নবগঠিত কমিটির নেতৃবৃন্দও যাচ্ছেন। তাদের এ সফরকে কেন্দ্র করে টুঙ্গিপাড়ায় শেষ হয়েছে সকল প্রস্তুতি।

প্রধানমন্ত্রীর সফরের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শ ধারণসহ উন্নয়নমূলক কাজের ধারাবাহিকতা বজায় থাকবে এমনটাই প্রত্যাশা নেতাকর্মীদের। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলায় নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানার কাছে প্রেরিত প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-১ এস.এম খুরশিদ-উল-আলম স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তায় এ তথ্য জানা গেছে।

ফ্যাক্স বার্তায় জানানো হয়েছে, প্রধানমন্ত্রী শুক্রবার সকাল ১০টায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাত্রা করবেন। সকাল ১০টা ৪০ মিনিটে তিনি টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্স মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করবেন।

বেলা ১১টায় বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করবেন প্রধানমন্ত্রী। পরে ফাতেহা পাঠ ও মোনাজাত করবেন। এ সময় সশস্ত্র বাহিনী কর্তৃক প্রধানমন্ত্রীকে অনার গার্ড প্রদান করা হবে।

দুপুর ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রধানমন্ত্রী নামাজ ও মধ্যাহ্ন বিরতির জন্য টুঙ্গিপাড়ার নিজ বাসভবনে অবস্থান করবেন। দুপুর ২টা ২০ মিনিটে টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশ্যে হেলিকপ্টারযোগে যাত্রা করবেন প্রধানমন্ত্রী।

এদিন কেন্দ্রীয় আওয়ামী লীগের নবগঠিত কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দও টুঙ্গিপাড়া যাবেন বলে দলীয় সূত্রে জানা গেছে। প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দকে সাথে নিয়ে দলীয় প্রধান হিসেবে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পণ, ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করবেন বলেও ওই সূত্রটি জানিয়েছেন। এছাড়া নবগঠিত কেন্দ্রীয় কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এদিকে, প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে পরিস্কার-পরিচ্ছন্ন ও রংয়ের কাজ শেষ হয়েছে গণপূর্ত বিভাগ। কমপ্লেক্সের ফুল বাগানগুলো নতুন নতুন বাহারি গাছ দিয়ে সাজানো হয়েছে। এছাড়া সমাধিসৌধ কমপ্লেক্সে নানা উন্নয়নমূলক কাজ শেষ করা হয়েছে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জের মুকসুদপুর থেকে টুঙ্গিপাড়া পর্যন্ত স্বাগত জানিয়ে তোরণ নির্মাণ করা হয়েছে। পথে পথে ব্যানার ও ফেস্টুন টাঙিয়ে স্বাগত জানানো হয়েছে।

গোপালগঞ্জ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার বিশ্বাস জানিয়েছেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ কমপ্লেক্স গণপূর্ত বিভাগ কর্তৃক প্রস্তুত করা হয়েছে।

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ আহম্মদ হোসেন মির্জা জানান, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিন কখন টুঙ্গিপাড়ায় আসবেন বলে অধীর আগ্রহে রয়েছে টুঙ্গিপাড়াবাসী। তাকে স্বাগত জানাতে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে নেতাকর্মীরা চাঞ্চল্য ফিরে পেয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নবগঠিত কমিটির সদস্যদের এ সফরের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শ, ত্যাগী নেতাদের মূল্যায়নসহ উন্নয়ন যাত্রা অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।

গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান জানিয়েছেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলাব্যাপী তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জেলার গুরুত্বপূর্ণ প্রবেশদ্বারগুলোতে তল্লাশি চালানো হচ্ছে। টুঙ্গিপাড়াসহ বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স এলাকায় কঠোর নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পোষাকে ও সাদা পোষকে দায়িত্ব পালন করছেন। সূত্র: বাংলাদেশ জার্নাল।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *