কেশবপুরে ভ্যান চালকের ৫০টি মেহগনি গাছ কাটার অভিযোগ

জাতীয় লীড

কেশবপুর (যশোর) প্রতিনিধি: যশোরের কেশবপুরের মাগুরাডাঙ্গা গ্রামের ভ্যান চালক হাসানুর রহমানের পৈত্রিক সম্পত্তি থেকে প্রভাবশালী কর্তৃক জোর পূর্বক ৫০টি মেহগনি গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে।

কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার ও থানায় অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার মাগুরাডাঙ্গা গ্রামের মৃত আব্দুল মালেক ফকিরের পূত্র হাসানুর রহমান ৮০ নং মাগুরাডাঙ্গা মৌজার ৪৩ নং খতিয়ানের ৫৪১ নং দাগের ১ একর ৪১ শতক জমির মধ্যে পশ্চিম পশে ৪২ শতক জমি ১ শত বছর পূর্ব থেকে পুরুষাক্রমে ভোগ দখল করে আসছেন।

কিন্তু ঐ দাগের বাকি সম্পত্তির মধ্য থেকে ৬৩ শতক আজান ফকিরের কন্যা আছিরন একই গ্রামের নূরুজ্জামান মোল্যা ও মোদাচ্ছের হোসেন বাবুর নিকট অযৌত্যিকভাবে হাসানুর রহমানের দখলীয় জমির পশ্চিম পাশ উল্লেখ করে বিক্রয় করে দেন।

গত সপ্তাহে মোদাচ্ছের হোসেন বাবু তার অংশের ২১ শতক জমি একই গ্রামের মাঝির জামাই বাবলু, মঙ্গলকোট গ্রামের ছুরমানের পূত্র জিয়ার, ব্যাসডাঙ্গা গ্রামের আজিজের পূত্র রসুলের নিকট বিক্রয় করে দেন।

২৯ জানুয়ারী সকালে জমি দখলের নামে হাসানুর রহমানের পৈত্রিক সূত্রে ভোগ-দখল করা সম্পত্তি থেকে নূরুজ্জামামানের নেতৃত্বে বাবলু, জিয়ার ও রসুল ৫০টি মেহগনি গাছ কেটে ফেলে।

বাঁধা দেওয়ায় তারা হাসানুর রহমানকে প্রাণ নাশের হুমকী দেয়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনা স্থলে উপস্থিত হলে তারা পালিয়ে যায়। এব্যাপারে হাসানুর রহমান বাদি উপজেলা নির্বাহী অফিসার ও থানায় অভিযোগ দায়ের করেছেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *