এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নফাঁস চক্রের সক্রিয় সদস্য আটক

জাতীয় লীড শিক্ষা

স্বদেশ বাণী ডেস্ক: জয়পুরহাটে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নফাঁস চক্রের এক সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব। ফেসবুকে একটি মেয়ে ও একটি ছেলের নামে আইডি খুলে ভুয়া প্রশ্নপত্রের প্রচার চালাতেন তিনি।

বুধবার রাতে পাঁচবিবি উপজেলার পাঁচমাথা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটক মোস্তাফিজুর রহমান হাসান উপজেলার দমদমা গ্রামের আব্দুল মান্নানের ছেলে।

জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এম এম মোহাইমেনুর রশিদ জানান, ভুয়া প্রশ্ন ফাঁসকারী চক্রের সক্রিয় সদস্য মোস্তাফিজুর রহমান হাসান মোবাইল প্রযুক্তি ব্যবহারে অত্যন্ত দক্ষ। সে অসত্য তথ্য দিয়ে মোস্তাফিজুর রহমান এবং মিষ্টি আক্তার নামে দুইটা ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খোলেন।

এই ফেসবুক আইডি এবং মেসেঞ্জারের মাধ্যমে এসএসসি পরীক্ষাসহ বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র টাকার বিনিময়ে দেয়ার কথা বলে বেশ কয়েকটি ফেসবুক গ্রুপে প্রচারণা চালিয়ে আসছিল।

তিনি বলেন, ফেসবুকের মাধ্যমে চলমান এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র সরবরাহ করে দেয়ার আশ্বাস দিয়ে অনেকের কাছ থেকে বিকাশের মাধ্যেমে অনেক টাকা হাতিয়ে নেয় এই মোস্তাফিজুর রহমান। তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। সূত্র: বাংলাদেশ জার্নাল।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *