সেন্টমার্টিনে ট্রলারডুবি: ১৯ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ৮

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: অবৈধভাবে মালেয়েশিয়া যাওয়ার পথে বঙ্গোপসাগরে সেন্টমার্টিনের কাছে ট্রলারডুবির ঘটনায় মানব পাচর আইনে ১৯ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

বুধবার সকালে টেকনাফ থানায় মামলাটি দায়ের করেছেন কোস্টগার্ড কর্মকর্তা এসএম ইসলাম। এই মামলায় মঙ্গলবার রাত থেকে আজ সকাল পর্যন্ত ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাস বলেন, ট্রলার ডুবির মামলায় ১৯ জনকে মানবপাচার মামলায় আসামি করা হয়েছে। টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীয়াপাড়ার বাসিন্দা সৈয়দ আলমকে প্রধান আসামি করা হয়েছে।

পুলিশ জানায়, সেন্টমার্টিনের কাছে ডুবন্ত কোরালে ধাক্কা খেয়ে ট্রলারডুবির ঘটনার মঙ্গলবার জীবিত উদ্ধার ৭৩ জনকে টেকনাফ থানায় রাখা হয়েছে।

আজ সকালে সাগর থেকে উদ্ধার আরও একজনকে সেন্টমার্টিনেই রাখা হয়েছে। এ নিয়ে মোট ৭৪ জনকে উদ্ধার করেছে কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা। তাদের পরবর্তীতে কোথায় রাখা হবে সে নির্দেশনা দেবেন আদালত। পুলিশ আদালতের নির্দেশনার অপেক্ষায় আছে।

পুলিশ জানায়, মানবপাচারের জন্য মালয়েশিয়াগামী ট্রলারটির সাথে সম্পৃক্ততার অভিযোগে আটক ৮ জনের মধ্যে রোহিঙ্গা ও স্থানীয় নাগরিক রয়েছে। সূত্র: বাংলাদেশ জার্নাল।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *