অন্তঃসত্ত্বা প্রেমিকাকে অস্বীকার, অবশেষে কাশিমপুর কারাগারে বিয়ে

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: নারী ও শিশু নির্যাতন মামলায় গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ বন্দি এক হাজতির বিয়ে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে কারাগারের অফিস কক্ষে তাদের বিয়ে সম্পন্ন হয়।

বর গাজীপুরের শ্রীপুর উপজেলা চিনাশুখানিয়া এলাকার আব্দুল হকের ছেলে মো. স্বপন এবং কনে একই এলাকার মেয়ে আয়শা।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এবং বর ও কনের পরিবার সূত্রে জানা গেছে, গত প্রায় দুই বছর আগে শ্রীপুর উপজেলা চিনাশুখানিয়া এলাকার আব্দুল হকের ছেলে মো. স্বপন একই এলাকার আব্দুল কাদিরের মেয়ে আয়শা খাতুনের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে তরুণী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। বিষয়টি স্বপনকে অবগত করলে তিনি অস্বীকার করেন।

উপায় না পেয়ে মেয়েটি শ্রীপুর থানায় মামলা নং- ৪৪ (১২) ১৮ নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। একপর্যায়ে এ মামলায় উচ্চ আদালত তাদের দুইজনের বিয়ের নির্দেশ দেন। পরে দুই পক্ষের পরিবারের উপস্থিতিতে কারাগারে তাদের দু’জনের বিয়ে সম্পূর্ণ হয়।

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেলার বাহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, উচ্চ আদালতের নির্দেশেই কারাগারের অফিস কক্ষে স্বপন ও আয়শার বিয়ে আয়োজন করা হয়।

এসময় বর ও কনের বাবা-মা, তাদের এক বছরের ছেলে ও পরিবারের আরও কয়েকজন উপস্থিত ছিলেন। স্থানীয় কাজী আশরাফুর আলম তাদের বিয়ে পড়ান। স্বপন ২০১৮ সালের ১৮ ডিসেম্বর থেকে কারাগারে বন্দি রয়েছেন। সূত্র: বাংলাদেশ জার্নাল।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *