মাদ্রাসা শিক্ষকের বেত্রাঘাতে আহত শিশু শিক্ষার্থী

জাতীয় লীড শিক্ষা

আন্তর্জাতিক ডেস্ক: গাজীপুরের শ্রীপুরে হাফেজিয়া মাদ্রাসার এক শিশু শিক্ষার্থীকে পিটিয়ে আহতের অভিযোগ পাওয়া গেছে। তার নাম শাহাদাত হোসেন (১১)। রোববার সকালে উপজেলার কাওরাইদ ইউনিয়নের শিমুলতলা গ্রামের হুসাইনিয়া নুরানি হাফেজিয়া মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

আহত ওই শিক্ষার্থীকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সে ময়মনসিংহের পাগলা থানার গোয়ালবর গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে।

শিক্ষার্থীর মা সাহেরা খাতুন জানান, শাহাদাত হোসেন মাদ্রাসার আবাসিক হোটেল থেকে লেখাপড়া করছে। রোববার সকালে ওই মাদ্রাসার শিক্ষক হাফেজ জহিরুল ইসলাম বিনাকারণে আমার ছেলেকে পিটিয়ে আহত করেছে।

নির্যাতনের কারণে সে অসুস্থ হয়ে পড়েছে। তার পিঠসহ শরীরের বিভিন্ন অংশে জখম হয়। পরে অন্য শিক্ষকদের কাছ থেকে খবর পেয়ে মাদ্রাসা থেকে শাহাদাতকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়েছে।

আহত ছাত্র শাহাদাত হোসেন বলেন, অসুস্থ থাকায় আমি নিয়মিত আমার পাঠ আদায় করতে পারিনি। এ অপরাধেই শিক্ষক আমাকে বেত দিয়ে এলোপাতাড়ি পিটিয়েছে।

অভিযুক্ত শিক্ষক জহিরুল ইসলাম বলেন, রোববার ফজরের দুই রাকাত নামাজ পড়ার পর শাহাদাত মাদ্রাসা থেকে পালিয়ে যায়। তাকে অনেক খোঁজাখুঁজির পর পাওয়া যায়। হঠাৎ চলে যাওয়াতে আমরা আতঙ্কে ছিলাম। খুঁজে পাওয়ার পর তাকে কয়েকটা পিটুনি দিয়েছি। এ কাজটি আমার ঠিক হয়নি।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি হেলাল উদ্দিন বলেন, ঘটনাটি দুঃখজনক। আমি বিষয়টি পরে শুনেছি; কিন্তু আমার একটু সময়ের অভাবে বিষয়টি নিয়ে বসতে পারিনি। অতিদ্রুত বিষয়টি সমাধানের চেষ্টা করব এবং অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শ্রীপুর মডেল থানার ওসি লিয়াকত আলী বলেন, বিষয়টি আমাদের কেউ জানায়নি। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে। সূত্র: যুগান্তর।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *