নিন্ম আয়ের লোকদের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: করোনাভাইরাসের প্রভাবে গৃহবন্দি হয়ে পড়া সমাজের নিন্ম আয়ের লোকেরাও ত্রাণ সহায়তা পাবেন। এ শ্রেণির পরিবারের তালিকা করে তাদের বাড়িতে ত্রাণ পৌঁছে দেয়ার জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন।

বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত চলমান ছুটির মধ্যে নিন্ম মধ্যবিত্ত পরিবারের অনেকে আর্থিক সংকটে পড়তে পারেন। কিন্তু সংকোচবোধের কারণে তাদের পক্ষে কোথাও ত্রাণের জন্য হাত পাতা কিংবা লাইনে দাঁড়িয়ে ত্রাণ নেয়া সম্ভব হবে না। এজন্য প্রধানমন্ত্রী তাদের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সহায়তা পৌঁছে দিতে নির্দেশ দিয়েছেন।

এক প্রশ্নের জবাবে ত্রাণ সচিব শাহ কামাল বলেন, ‘কোনো ধরনের ত্রাণ সংকট নেই। ইনশাআল্লাহ তাদের কাছে পর্যাপ্ত ত্রাণ সামগ্রী মজুদ আছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা ডিসিদের কাছে বরাদ্দ দিচ্ছি। এ পর্যন্ত চার দফায় মোট চাল বরাদ্দ দেয়া হয়েছে ৪৮ হাজার ৫০০ মেট্রিকটন এবং নগদ অর্থ দেয়া হয় প্রায় ১৬ কোটি টাকা। সর্বশেষ বৃহস্পতিবারও ডিসিদের কাছে চতুর্থ বরাদ্দপত্র পাঠানো হয়। এরমধ্যে চাল রয়েছে ৮ হাজার ৪৫০ মেট্রিক টন এবং নগদ টাকার পরিমাণ ৪ কোটি ৭০ লাখ টাকা।’

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *