রাজশাহী নগরীতে ছিন্নমূল মানুষদের খাবার তুলে দিচ্ছে রংধনু

জাতীয় রাজশাহী

স্টাফ রিপোর্টার: নতুন বছর, নতুন মুখে ফুটুক হাসি, করোনাকে দুরে রেখে, সৃষ্টিকূলকে ভালোবাসি। রাজশাহী নগরীতে এবার শতাধিক অসহায় ছিন্নমূল মানুষদের মুখে খাবার তুলে দিয়েছে রংধনু সংস্থা।

করোনাভাইরাস সংক্রমণরোধে মহানগরীর ভদ্রা রেলওয়ে বস্তি থেকে শুরু করে লক্ষিপুর,সাহেব বাজারসহ রেলওয়ে স্টেশন এলাকার পথশিশু ও কর্মহীন তিন শতাধিক ছিন্নমূল অসহায় মানুষকে রান্না করা খাবার দিয়েছে রংধনু নামের একটি সেচ্ছাসেবী সংস্থা।

এ সংস্থার উদ্যোগে গতকাল সোমবার (১৪ এপ্রিল) দুপুরের পর থেকে রান্না করা খাবার বিতরণ করেন সংগঠনটির নেতৃবৃন্দরা।

এসময় রংধনুর নেতাকর্মীরা পিপিই পরিধান করে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে ওই সকল এলাকাগুলোতে তিন শতাধিক ছিন্নমূল মানুষের মাঝে ডিমসহ ভূনা খিচুরি বিতরণ করেন।

এ সময় রংধনু সংগঠনের সভাপতি মো. আরিফুল হক, সহ সভাপতি আব্দুল কাদের উৎসব, যুগ্ন সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলাম আরিফ, সাংগঠনিক সম্পাদক সাহান নাজমুস সাদ্দাত, সহ সাংগঠনিক সম্পাদক আবতাহী ইবনুন মুকতাদিস প্রমুখ উপস্থিত ছিলেন।

রংধনু সংস্থার সভাপতি আরিফুল ইসলাম আরিফ জানান, রাজশাহী শহরে দিনমজুর মানুষ কর্মহীন হয়ে পড়েছে, তাদের আহার জোটে না। এ কারণে রংধনুর সকল সদস্যদের নিয়ে চাল,ডাল,আলু,সাবান, পেয়াজ,তেলসহ ওষুধ বিতরণ করা হচ্ছে গত ২৫ মার্চ থেকে।

এছাড়া আজ পহেলা বৈশাখ নতুন বছর তিন শতাধিক ছিন্নমূল নারী,পুরুষ ও শিশুদের রান্না করা খাবার খাওয়াচ্ছেন তারা। তিনি আরও বলেন, আমারা নিজ উদ্যোগে ছিন্নমূল মানুষদের পাশে এসে দাড়িয়েছি।

আমাদের সংগঠনের জন্য সমাজের বিত্তিবান ব্যক্তিরা এগিয়ে আসলে আমাদের জন্য আরও সহজ হত,সেই সাথে গরিব অসহায় ছিন্নমূল মানুষদের পাশে সর্বদা কাজ করার উৎসাহ যোগাবে। এবং এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলেও জানান, আরিফুল ইসলাম আরিফ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *