আখাউড়া দিয়ে ভারত ফেরত ১০ বাংলাদেশি কোয়ারেন্টিনে

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে আটকে থাকা ১০ বাংলাদেশি দেশে ফিরেছেন। তাদের সরাসরি জেলার বিজয়নগর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে আখাউড়া-আগরতলা চেকপোস্ট ইমিগ্রেশন সীমান্তপথে ভারত থেকে তারা বাংলাদেশে আসেন।

জানা যায়, সীমান্তের নোম্যান্সল্যান্ডে তাদের করোনাভাইরাস জীবাণুনাশক স্প্রে করা হয়। ভারত থেকে ১০ বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীর মধ্যে ৯ জন পুরুষ ও এক নারী রয়েছেন।

আগতদের মধ্যে সাতজন গোপালগঞ্জ সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের খালিয়া গ্রামের বাসিন্দা। অন্য তিনজনের মধ্যে দুজন কুমিল্লা ও একজন চাঁদপুরের কচুয়া উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।

আখাউড়া স্থলবন্দর চেকপোস্ট ইমিগ্রেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (এসআই) মো. আবদুল বলেন, করোনাভাইরাস সংক্রমণ সন্দেহে ভারত থেকে আসা পাসপোর্টধারী যাত্রীদের বাসায় না পাঠিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাদের কোয়ারেন্টিনে পাঠানো হয়।

বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ১৪ দিন বাধ্যতামূলক থাকতেই হবে। এ পথে ভারত থেকে আসা কোনো যাত্রীর করোনাভাইরাসের আলামত পাওয়া গেলে তাকে আইসোলেশনে রাখা হবে।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা বলেন, পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত আখাউড়া স্থলবন্দর চেকপোস্ট ইমিগ্রেশন সীমান্ত পথে ভারত থেকে আসা সব যাত্রীকে জেলার বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ১৪ দিন অবস্থান করতে হবে।

কেউ কোয়ারেন্টিনে থাকার সিদ্ধান্ত অমান্য করতে পারবেন না। অমান্যকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান। সূত্র: যুগান্তর।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *