করোনায় ৩ পেশার প্রথম ৩ শহীদ: চিকিৎসক, পুলিশ, সাংবাদিক

গণমাধ্যম জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: ‘মানুষ মানুষের জন্য’- নিজের জীবন দিয়ে প্রমাণ করে গেছেন ডা: মঈন উদ্দিন, জসিম উদ্দিন এবং হুমায়ুন কবির খোকন। ‘চিকিৎসক, পুলিশ, সাংবাদিক’- এই তিন পেশার প্রথম তিনজন শহীদকে ভুলে যাওয়া অসম্ভব।

ডা: মঈন উদ্দিন

করোনায় মারা যাওয়া বাংলাদেশের প্রথম চিকিৎসক ডা: মঈন উদ্দিন। সিলেটের এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক । এয়ার অ্যাম্বুলেন্সযোগে ঢাকায় গিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার প্রবল আকুতি ছিল তাঁর। কিন্তু এয়ার অ্যাম্বুলেন্স দূরে থাক, একটি ‘আইসিইউ অ্যাম্বুলেন্সও’ কপালে জোটেনি মঈনের! শেষ পর্যন্ত রূঢ় বাস্তবতায় আফসোসকে সঙ্গী করে নিজে অ্যাম্বুলেন্স ভাড়া করে ঢাকায় আসেন।

১৫ এপ্রিল (বুধবার) ভোর সাড়ে ৪টায় তিনি ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

পুলিশ সদস্য জসিম উদ্দিন

করোনায় মারা যাওয়া বাংলাদেশের প্রথম পুলিশ জসিম উদ্দিন। বাড়ি কুমিল্লার বুড়িচংয়ে। তিনি দুই মেয়ে এক ছেলের বাবা। জসিম উদ্দিন ওয়ারী পুলিশ বিভাগে কর্মরত ছিলেন। ওয়ারী ফাঁড়িতে দায়িত্ব পালনের সময় তিনি করোনায় সংক্রমিত হন।

২৮ এপ্রিল (মঙ্গলবার) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

সাংবাদিক হুমায়ুন কবির খোকন

করোনায় মারা যাওয়া বাংলাদেশের প্রথম সাংবাদিক হুমায়ুন কবির খোকন। দৈনিক আজকের কাগজ, দৈনিক মাতৃভূমি, আমাদের সময়, আমাদের অর্থনীতিসহ বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন। সবশেষ দৈনিক সময়ের আলোতে কাজ করেন প্রধান প্রতিবেদক ও নগর সম্পাদক হিসেবে। সদা হাস্যোজ্জল ও বিনয়ী হিসেবে সুপরিচিত ছিলেন তিনি।

তীব্র শ্বাসকষ্ট নিয়ে (২৮ এপ্রিল) মঙ্গলবার রাত ৯টার দিকে উত্তরার রিজেন্ট হাসপাতালে ভর্তি হন এই সাংবাদিক। ঘণ্টাখানেক পরই তাঁর মৃত্যু হয়। সূত্র: দৈনিক গ্রাম বাংলা।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *